খেলা

মেসিকে আর্সেনালে যেতে প্রলুব্ধ করা হয়েছিল

মেসিকে আর্সেনালে যেতে প্রলুব্ধ করা হয়েছিল

২০০৩ সালে বার্সেলোনা থেকে সেস ফ্যাব্রিগাসকে নেওয়ার সময় লিওনেল মেসির প্রতিও আগ্রহ দেখিয়েছিল আর্সেনাল। বার্সেলোনা তারকার সাবেক এজেন্ট ফ্যাবিয়ান সোলদিনির দাবি, ওই বছর ‘আর্সেনালে যেতে মেসিকে প্রলুব্ধ করা হয়েছিল’।

আর্সেনালের সঙ্গে আট বছর পার করেন ফ্যাব্রিগাস। ২০১১ সালে শেকড়ের ক্লাব বার্সেলোনায় ফেরার আগে উত্তর লন্ডন ক্লাবের অধিনায়কত্বও করেন তিনি। আবার মেসির সঙ্গে পুনর্মিলন ঘটে স্প্যানিশ মিডফিল্ডারের।

কিন্তু ফ্যাব্রিগাস যখন ইংল্যান্ডে যাচ্ছিলেন, তখন মেসি সম্মতি দিলে আধুনিক ফুটবলের ইতিহাস ভিন্নও হতে পারতো। ১৭ বছর পর সোলদিনি ওই সম্ভাবনার কথা প্রকাশ করলেন স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার কাছে, ‘আর্সেনালে যেতে (মেসিকে) প্রলুব্ধ করা হয়েছিল, কিন্তু সে গিয়েছিল না। সেসকে যখন চলে যেতে বলা হয়েছিল, সেই দিনটার কথা মনে আছে। মেসিকেও যেতে বলা হয়েছিল, কিন্তু সে যেতে চায়নি।’

আরও পড়ুুন: মেসির সঙ্গে যা হয়েছে তা নিয়ে আর ভাবতে চাই না

আর্সেনালে ২২ বছর ধরে কোচ থাকার সময় আর্সেন ওয়েঙ্গার আরও কয়েকজন প্রতিভাবানকে নিতে ব্যর্থ হন, ক্রিস্টিয়ানো রোনালদো ও জ্লাতান ইব্রাহিমোভিচ তার হাত ফসকে বেরিয়ে যায়।

আগস্টের শেষ দিকে মেসি যখন বার্সেলোনায় থাকবেন না বলে ঘোষণা দেন, তখনও তার ইংল্যান্ডে ফেরার গুঞ্জন বেশি শোনা গিয়েছিল। বিশেষ করে ম্যানসিটির কথা, যেখানে আছেন তার সাবেক কোচ পেপ গার্দিওলা। শেষ পর্যন্ত রিলিজ ক্লজের জটিলতায় বার্সা ছাড়া হয়নি ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

 

আরও পড়ুন ::

Back to top button