জাতীয়

লিবিয়া থেকে সাত অপহৃত ভারতীয়কে, উদ্ধারের জন্য উদ্যোগী সরকার

লিবিয়া থেকে সাত অপহৃত ভারতীয়কে, উদ্ধারের জন্য উদ্যোগী সরকার

লিবিয়া থেকে অপহরণ করা হয়েছে সাতজন ভারতীয়কে। গতমাসে অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাত ও উত্তরপ্রদেশের সাতজন বাসিন্দা এই লিবিয়া থেকে অপহৃত হন। তাঁদের সুরক্ষিতভাবে মুক্তি করানোর জন্য ভারত ক্রমাগত যোগাযোগ রেখে চলেছে আফ্রিকার সঙ্গে। বৃহস্পতিবার বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

সাংবাদিক সম্মেলনে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানান, গত ১৪ সেপ্টেম্বর লিবিয়ার অ্যাসওয়ারিফ থেকে তাঁদের অপরহণ করা হয়। সেই সময় তাঁরা ভারতের উদ্দেশ্যে বিমান ধরার জন্য ত্রিপোলি বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন।

আরও পড়ুন: ‘বন্ধু হারালাম’, পাসোয়ানের মৃত্যুতে টুইট মোদীর

তিনি বলেন, ‘‌সরকার ক্রমাগত তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে এবং তাঁদের আশ্বস্ত করতে চাই যে আমরা আমাদের নাগরিকদের সন্ধান করতে এবং শীঘ্রই তাঁদের বন্দিদশা থেকে মুক্তির লক্ষ্যে লিবিয়া কর্তৃপক্ষ এবং নিয়োগকর্তাদের সঙ্গে পরামর্শ ও সমন্বয় সাধন করে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।’‌

শ্রীবাস্তব জানিয়েছেন যে ওই সাত ভারতীয় ওখানকার নির্মাণ শিল্প ও তৈল সংস্থায় কাজ করতেন। নিয়োগকর্তারা ওই অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করলে তারা সাত ভারতীয়দের ছবি দেখিয়ে জানিয়েছে যে তাঁরা সুরক্ষিত ও ভালো আছেন।

সুত্র: Oneindia

আরও পড়ুন ::

Back to top button