বিনোদন

বলিউডের জনপ্রিয় ৬ অভিনেতার সত্যিকারের নাম ও পরিবর্তনের কারণ

 

নামকে আরও শ্রুতিমধুর করতে মিডিয়ায় অনেক তারকাই নাম পরিবর্তন করেছেন। তাদের মধ্যে রয়েছেন অমিতাভ-রেখার মতো তারকারাও। নাম পরিবর্তন দর্শকদের মনে জায়গা পাওয়ার একটি কৌশলও বটে। তারকাদের নাম পরিবর্তনের কারণ এবং তার গল্প নিয়েই আমাদের আজকের আয়োজন।

অমিতাভ বচ্চন
বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন পর্যন্ত মিডিয়ায় এসে নিজের নাম পরিবর্তন করেছেন। প্রথম ছবি ‘সাত হিন্দুস্তান’ করার সময় অমিতাভের নাম ছিল অমিতাভ শ্রিভাস্তাভ। পরবর্তীতে ‘ডিসাস্টার ফেট’ ছবিতে তাকে দেখা গেছে অমিতাভ বচ্চন রূপে।

রনভীর সিং
রনভীর সিংও বলিউড জগতে প্রবেশের সময় নিজের নাম থেকে বংশের উপাধি কেটে ফেলেছেন। ভবনানি ছিল তার প্রকৃত পদবী। কিন্তু শব্দটি দীর্ঘ এবং অনেক অক্ষরসমৃদ্ধ যা লেখা এবং মনে রাখা কষ্টকর। রনভীর ‘সিং’ ছোট এবং সহজেই মনে রাখার মতো একটি শব্দ। নামের শেষে সিং যুক্ত করার কারণ প্রসঙ্গে রনভীর জানান, আমার দাদাজি শিখ তাই সেখান থেকেই সিং শব্দটি এসেছে।

অক্ষয় কুমার
নাম পরিবর্তন না করলে বলিউড অভিনেতা অক্ষয় কুমার ভক্তদের এতো ভালোবাসা, এতো সমর্থন কি পেতেন না? যাই হোক, পরিশ্রমী বাবুর্চি থেকে নিজের অভিনয় দক্ষতা এবং সততায় নাম পরিবর্তন করে তিনি হয়েছেন সুপারস্টার অক্ষয় কুমার।

জন আব্রাহাম
জন আব্রাহামের প্রকৃত নাম ছিল ফারহান। কিন্তু দর্শকদের মনোযোগ আকর্ষণের মতো যথেষ্ট আবেদন তিনি নিজের নামটিতে খুঁজে পাননি। তাই পরবর্তীতে বাবার দেয়া আরেকটি নাম রেখেছেন তিনি এবং সেই নামটিই জন আব্রাহাম।

অজয় দেবগণ
অ্যাকশন নৃত্য পরিকল্পনাকার ভিরু দেবগণ তাঁর ছেলের নাম রেখেছিলেন ভিশাল ভিরু দেবগণ। কিন্তু মিডিয়ায় প্রবেশ করার সময় ভিশাল পরিচিত হলেন অজয় নামে। ২০০৯ সালে নিজের পদবী থেকে একটি ‘এ’ বাদ দিলেন অজয়।

গোবিন্দা
গোবিন্দের বাবা-মা প্রদত্ত নাম ছিল গোবিন্দ অরুন আহুজা। এই জ্ঞানী অভিনেতা জানতেন দর্শকদের মনে জায়গা পেতে হলে প্রথমেই ছোট, সুন্দর একটা নাম প্রয়োজন। তাই দেরি না করে নিজের নামটিকে কেটে শুধু গোবিন্দ’এ নিয়ে আসলেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button