উঃ ২৪ পরগনা

ফের উত্তপ্ত ভাটপাড়া! বোমাবাজি, বাড়িতে আগুন, প্রশ্নের মুখে অর্জুন

ফের উত্তপ্ত ভাটপাড়া! বোমাবাজি, বাড়িতে আগুন, প্রশ্নের মুখে অর্জুন - West Bengal News 24

ভোটপর্ব মিটে গেলেও ব্যারাকপুর শিল্পাঞ্চলে অর্জুন সিংয়ের খাস তালুক ভাটপাড়ায় অশান্তি আর থামছে না। নিত্যদিনই সেখানে এখন কোনও কোনও মহল্লায় হচ্ছে বোমাবাজির ঘটনা। আর প্রতিটি ক্ষেত্রেই আঙুল উঠছে ব্যারাকপুরে বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের দিকেই।

এলাকাবাসীর অভিযোগ, ব্যারাকপুর শিল্পাঞ্চল জুড়ে ছড়িয়ে থাকা ৭টি আসনের মধ্যে ৬টিতেই হেরে কার্যত এখন কোনঠাসা দশা বিজেপি ও অর্জুনের। সেই অবস্থা থেকে বার হয়ে আসতেই গেরুয়া বাহিনী এখন তান্ডব চালাতে চাইছে মহকুমা জুড়ে। কিন্তু ভাটপাড়া ব্যতীত কোথাও সেভাবে কিছু করে উঠতে পারছে না।

এই অবস্থায় ভাটপাড়াও যাতে হাতের নাগালের বাইরে চলে না যায় তার জন্য নিত্যদিন অশান্তি করে এলাকায় নিজের নিয়ন্ত্রণ বজায় রাখতে চাইছে গেরুয়া বাহিনী। অন্তত এমনটাই অভিযোগ ভাটপাড়াবাসী। তাঁরা সরাসরি এই অশান্তির জন্য বিজেপি ও অর্জুনকেই দায়ী করেছেন। সেই অশান্তির দেখা মিলেছে লকডাউনের আগের রাতেই।

শনিবার রাত ১১টা নাগাদ ভাটপাড়ার বারুইপাড়া এলাকায় রীতিমত পরিকল্পিত ভাবে ২জন তৃণমূলকর্মীর বাড়িতে হামলা চালায় একদল দুষ্কৃতী। বাড়ি দুটিতে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি ব্যাপক ভাঙচুরও করা হয়। আশেপাশের বাড়িগুলিতেও হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এলাকাবাসী এই ঘটনার বিরুদ্ধে রুখে দাঁড়ালে ব্যাপক হারে বোমাবাজি শুরু করে ওই দুষ্কৃতী বাহিনী। তার জেরেই কার্যত এলাকাবাসীর রাতের ঘুম ছুটে যায়। বোমায় এলাকারই এক যুবক আহত হওয়ায় তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক।

ঘটনার জেরে এলাকায় কিছুক্ষনের মধ্যেই পৌঁছায় পুলিশ। তাঁরা গিয়ে কোনওরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। যদিও রবিবার সকালেও এলাকা রীতিমত থমথমে রয়েছে। চলছে পুলিশের টহলদারিও। এলাকায় রাতেই নামানো হয়েছিল র‍্যাফ। তা এদিনও মোতায়েন রাখা হয়েছে। তবে এদিন সকালেই ওই এলাকায় অনেকেই দাবি করেন বোমাবাজির ঘটনায় আহত যুবকের মৃত্যু হয়েছে এদিন ভোরে। যদিও পুলিশ এখনও সেই তথ্য সঠিক বলে দাবি করেনি।

এলাকাবাসীর অভিযোগ, বারুইপাড়া এলাকায় গত লোকসভা নির্বাচনে অর্জুন সিং জিতলেও বিজেপির গেরুয়া বাহিনী পরে ব্যাপক তান্ডব চালায়। বিশেষ করে বাঙালি পরিবারগুলির ওপর চূড়ান্ত অত্যাচার ও নিপীড়ন চালিয়েছিল সেই সময়ে। এর জেরেই সেখানকার মানুষ বিজেপি ও অর্জুন বিরোধী হয়ে গিয়েছেন। ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে এবারও অর্জুনের ছেলে পবন সিং জয়ী হলেও বারুইপাড়া এলাকার ভোট গিয়েছে তৃণমূলের পক্ষে। আর তার পর থেকেই শুরু হয়েছে এই নিত্যদিনের অশান্তি। যখন তখন চলছে হামলাবাজির ঘটনা।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button