বলিউড

‘প্রচার পাওয়ার কৌশল’, হাইকোর্টে খারিজ জুহির ৫জি মামলা, হল জরিমানাও

juhi chawla : ‘প্রচার পাওয়ার কৌশল’, হাইকোর্টে খারিজ জুহির ৫জি মামলা, হল জরিমানাও - West Bengal News 24

৫জি (5G) ইন্টারনেট মানব জাতির ওপর খারাপ প্রভাব ফেলছে, প্রভাব ফেলছে পরিবেশেও। দিল্লি হাইকোর্টে (Delhi High Court) এই অভিযোগ তুলেই মামলা করেছিলেন অভিনেত্রী জুহি চাওলা(Juhi Chawla)-সহ তিন আবেদনকারী।

আজ, শুক্রবার সেই মামলাই খারিজ হয়ে গেল দিল্লি হাইকোর্টে। বিচারপতিরা বলেন, ‘এই মামলা শুধুই প্রচারের আলো পাওয়ার চেষ্টা ছাড়া আর কিছুই নয়। এই মামলার আবেদনকারীদের ২০ লক্ষ টাকা জরিমানা দেওয়ার কথাও বলা হয়েছে। তিন আবেদনকারীকে সেই টাকা দিতে হবে দিল্লির লিগ্যাল সেল অথরিটিকে।

মামলার শুনানিতে ক্ষুব্ধ বিচারপতিরা বলেন, আবেদনে কোনও যুক্তিই নেই জুহি চাওলা সোশ্যাল মিডিয়ায় শুনানির লিংক প্রকাশ করেছেন বলে উল্লেখ করেন তাঁরা। এই মামলা তাই প্রচারের আলো পাওয়ার চেষ্টা বলেই মন্তব্য আদালতের। বিচারপতি বলেন, ‘আবেদনকারীদের বিষয়টাতে কোনও অভিজ্ঞতা বা জ্ঞানই নেই। এতে আমি অবাক।’

এর আগেও শুনানিতে প্রশ্ন মুখে পড়তে হয় অভিনেত্রীকে। দিল্লির উচ্চ আদালত জুহির আইনজীবীকে প্রশ্ন করা হয়, অধিকার প্রসঙ্গে আগে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানাতে হত। সেই আবেদন না মানা হলে তারপর মামলা করা উচিত্‍ ছিল। কেন্দ্রের কাছে এই বিষয়টি নিয়ে যাওয়া হয়েছিল কি না তা জানতে চাওয়া হয়। জবাবে জুহির আইনজীবী জানিয়ে দেন যে তাঁরা কেন্দ্রের কাছে এই সংক্রান্ত কোনও আবেদন জানাননি।

গত ৩১ মে দিল্লি আদালতে মামলা দায়ের করেন অভিনেত্রী জুহি চাওলা। জুহির অভিযোগ, রেডিয়েশনের কারণে সাধারণ মানুষ, পশু-পাখি ও গাছের ওপর ক্ষতিকর প্রভাব পড়বে। জুহি চাওলা আবেদনে জানান, যদি ৫জি আনার পরিকল্পনা করা হয়, তাহলে এই পৃথিবীতে কোনও ব্যক্তি, কোনও পাখি, কোনও পোকামাকড়, কোনও গাছপালা আরএফ রেডিয়েশনের প্রভাব এড়াতে পারবে না।

সূত্র : টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button