কলকাতা

অবশেষে পুলিশের জালে কলকাতায় এটিএম জালিয়াতি কাণ্ডে যুক্তরা, গ্রেফতার ৪

অবশেষে পুলিশের জালে কলকাতায় এটিএম জালিয়াতি কাণ্ডে যুক্তরা, গ্রেফতার ৪ - West Bengal News 24

শহরে পরপর ঘটে যাওয়া ATM জালিয়াতি কাণ্ডে ধৃত ৪ জনকে গ্রেফতার করল লালাবাজার গোয়েন্দা বিভাগ। দীর্ঘ তদন্তের পর খোঁজ মিলেছে জালিয়াতদের। কলকাতা থেকেই গ্রেফতার করা হয়েছে দু-জনকে। বাকি দুজনকে গ্রেফতার করা হয়েছে সুরাট থেকে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, কলকাতা থেকে ধৃত বিশ্বদ্বীপ রাউত ও আব্দুল সইফুল মন্ডল। সুরাট থেকে ধৃত গ্রেফতার মনোজ গুপ্তা (৪০) ও নবীন গুপ্তা (৩০)। দুজনেই নিউ দিল্লির বাসিন্দা। আজই কোর্টে তোলা হবে তাদের।

এই চার জালিয়াতির লুঠ করার কৌশলের রহস্য ভেদ করতে উঠে পড়ে লেগেছিল লালবাজারের গোয়েন্দা বিভাগ। জানা গিয়েছে, কলকাতা থেকে যাদের গ্রেফতার করেছে পুলিস, তাদের অ্যাকাউন্টে টাকা রাখতেন দিল্লিবাসী মনোজ গুপ্তা (৪০) ও নবীন গুপ্তা (৩০)। সেই অ্যাকাউন্ট ট্র্যাক করেই পাকড়াও করা হয় জালিয়াতদের।

প্রসঙ্গত, কলকাতার গোয়েন্দা প্রধান মুরলিধর শর্মা জানিয়েছিলেন, একটি বেসরকারি ব্যাঙ্ক (ICICI) থেকে অভিযোগ আসে। তারা জানায় কিছু আনঅথারাইজড ট্রানজাকশন হচ্ছে। নিউ মার্কেট, যাদবপুর, কাশিপুর, বউবাজার,ফুলবাগান, বেহালা ও বেনিয়াপুকুর থানায় অভিযোগ জানায় ওই বেসরকারি ব্যাঙ্ক।

এখানে কোনও সাধারণ মানুষের টাকা নেয়নি ওরা। ১০ লাখ , ৫ লাখ করে প্রায় ২ কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা যাচ্ছে। মূলত, যে কোম্পানি ওই মেশিনে টাকা রিফিল করে তাদের টাকা লুঠ গিয়েছে। ৩৫ বার ট্রানজাকশন করা হয়েছে কাশিপুরের ATM থেকে | সিসিটিভিতে দেখা গিয়েছে ATM স্ক্রিন খুলে ডিভাইস রেখে টাকা তুলে নেয় তারা। আবার বেরোনোর সময় খুলে নেয়, তাদের গ্যাজেট | মেশিনে বিন্দুমাত্র আঁচরের দাগ ছিল না।

সুত্র : ২৪ ঘন্টা

আরও পড়ুন ::

Back to top button