জাতীয়

দেশে ক’রোনার ডেল্টা প্লাসে প্রথম মৃ’ত্যু

corona delta plus variant in india : দেশে ক’রোনার ডেল্টা প্লাসে প্রথম মৃ’ত্যু - West Bengal News 24

করোনাভাইরাসের ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশে এই প্রজাতিতে আক্রান্ত হওয়া এক নারীর মৃত্যু হয়েছে। রাজ্যটিতে এই প্রজাতিতে আক্রান্ত হওয়া রোগীদের মধ্যে তিনিই প্রথম মারা গেলেন। মৃত্যু হওয়া নারী উজ্জয়িনীর বাসিন্দা। সেখানকার স্থানীয় প্রশাসন বুধবার এই মৃত্যুর খবর নিশ্চিত করেছে। খবর ইন্ডিয়া টুডের।

এখনও পর্যন্ত মধ্যপ্রদেশে পাঁচজনের শরীরে ডেল্টা প্লাস প্রজাতির সন্ধান পাওয়া গেছে। তাদের মধ্যে তিনজন ভোপালের এবং দুইজন উজ্জয়িনীর। এই পাঁচজনের মধ্যে উজ্জয়িনীর ওই নারীই প্রথম প্রাণ হারালেন। বাকি চারজন সুস্থ হয়েছে বলে জানা গেছে।

তবে প্রায় এক মাস ওই নারীর মৃত্যু হয়েছিল। কিন্তু জিনোম বিশ্লেষণ করে ডেল্টা প্লাস প্রজাতির বিষয়টি বুধবার নিশ্চিত হওয়া গেছে। এরপর উজ্জয়িনীর নোডাল কোভিড অফিসার রৌনক জানান, ২৩ মে ওই নারীর মৃত্যু হয়েছিল। ওই নারীর স্বামী তার আগে কোভিডে আক্রান্ত হয়েছিলেন। জানা গেছে, ওই নারীর স্বামী দুটি টিকাই নিয়েছিলেন। কিন্তু ওই নারীর একটি টিকা নেয়া বাকি ছিল।

এ বিষয়ে মধ্যপ্রদেশের মেডিকেল এডুকেশন মন্ত্রী বিশ্বাস সরঙ্গ বলেছেন, সরকার বিষয়টির উপর নজর রাখছে। ডেল্টা প্লাস প্রজাতিতে আক্রান্ত হওয়া রোগীদের সংস্পর্শে যারা এসেছেন তাদের যত দ্রুত সম্ভব খুঁজে বের করে করোনা পরীক্ষা করা হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button