জাতীয়

ডেল্টা প্লাস স্ট্রেনের ছড়ানো আটকাতে বেশি মাত্রায় পরীক্ষা কেন হচ্ছে না : রাহুল গান্ধী

Rahul Gandhi : ডেল্টা প্লাস স্ট্রেনের ছড়ানো আটকাতে বেশি মাত্রায় পরীক্ষা কেন হচ্ছে না : রাহুল গান্ধী - West Bengal News 24

করোনার তৃতীয় ওয়েভের আশঙ্কায় ভুগছে সারা দেশ। এরকম অবস্থায় নতুন করে আশঙ্কা বাড়িয়েছে দেশে খোঁজ পাওয়া করোনার মিউটেন্ট ডেল্টা প্লাস স্ট্রেন। এই নতুন স্ট্রেনে সংক্রমিত হয়ে দেশে মারাও গিয়েছেন একজন। এই ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টকে সনাক্ত করতে বেশিমাত্রায় কেন পরীক্ষা করাচ্ছে না মোদী সরকার এরকমই প্রশ্ন তুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

শুক্রবার একটি টুইটে হিন্দিতে রাহুল লেখেন, ‘কেন বেশি পরিমানে পরীক্ষা হচ্ছে না ডেল্টা প্লাস চিহ্নিত করার জন্য? কোভিড ভ্যাকসিনগুলি ডেল্টাপ্লাসের উপর কতটা কার্যকরী তা জানানো হচ্ছে না কেন? তৃতীয় ওয়েভ আটকানোর জন্যই বা কী প্ল্যান রয়েছে সরকারের। তা পরিষ্কার করা হোক।’

সম্প্রতি ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে দেশে প্রথম একজন মারা গিয়েছেন মধ্যপ্রদেশে। জানা গিয়েছে তাঁরা ভ্যাকসিনশেন সম্পূর্ণ হয়নি। মধ্যপ্রদেশে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট মোট ৫জন সংক্রমিত হয়েছিল যার মধ্যে চারজনই সম্পূর্ণ সুস্থ বলে জানিয়েছে রাজ্যটির কোভিড নোডাল অফিসার। এদের প্রত্যেকের ভ্যাকসিনেশন সম্পূর্ণ ছিল। তবে ইতিমধ্যেই ডেল্টা প্লাসকে ‘ভাইরাস অফ কনসার্ন’ ঘোষণা করেছে স্বাস্থ্যমন্ত্রক।

সঙ্কটকালে অক্সিজেন নিয়ে নোংরা রাজনীতির অভিযোগে বিদ্ধ কেজরি, তীব্র আক্রমণে বিজেপি

তবে বেশিরভাগ গবেষকরাই জানিয়েছেন এখনও পর্যন্ত যা ট্রেন্ড তাতে ডেল্টা প্লাস ভয়ঙ্কর সংক্রামক বলা যায় না। কারণ ডেল্টা প্লাসে সংক্রমিত ব্যক্তিদের সংস্পর্শে এসেও করোনা হয়নি এরকম মানুষের সংখ্যা অনেক। রাহুল গান্ধীর টুইটে মোদী সরকারকে আক্রমণের বিজেপির পক্ষ থেকে এখনও কোনও জবাব আসেনি।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button