জাতীয়

এবার ATM থেকে প্রতি ১০ হাজার তুললে দিতে হবে ১০ টাকা, জানুন নতুন নিয়ম

এবার ATM থেকে প্রতি ১০ হাজার তুললে দিতে হবে ১০ টাকা, জানুন নতুন নিয়ম - West Bengal News 24

ATM থেকে নির্ধারিত সীমার পরে প্রতি হাজার টাকা তুললেই এবার ১০ টাকা অতিরিক্ত শুল্ক গুনতে হবে গ্রাহকদের। পাশাপাশি এই ব্যাঙ্কের গ্রাহকদের জন্য, বাড়ছে SMS alert চার্জও। আগামী ১ জুলাই থেকেই কার্যকর হতে চলেছে এই নয়া নিয়ম। জানা গিয়েছে, আগামী মাস থেকে SMS অ্যালার্ট সার্ভিসের জন্য আগের থেকে বেশি টাকা খরচ করতে হবে Axis Bank-এর গ্রাহকদের।

১ জুলাই ২০২১ থেকে গ্রাহকদের প্রতি এসএমএস অ্যালার্টে ২৫ পয়সা ও সর্বাধিক ২৫ টাকা মাসে চার্জ করবে এক্সিস ব্যাঙ্ক বলে জানা গিয়েছে। পরিষেবামূলক এসএমএস বা প্রচার মূলক এসএমএস বা লেনদেনের সময়ে পাঠানো ওটিপি এর অন্তর্ভূক্ত থাকবে।

আরও জানা গিয়েছে, এসএমএসের চার্জ দূরসঞ্চার নিগম নিয়ামকের অন্তর্গত নতুন নিয়মের পরিপ্রেক্ষিতেই বৃদ্ধি করা হয়েছে। এক্সিস ব্যাঙ্কের পক্ষ থেকে আগে এসএমএস প্রতি ৫ পয়সা করে চার্জ নেওয়া হত। কিন্তু এবার সেই নিয়মের পরিবর্তে প্রতি মেসেজের জন্য ২৫ পয়সা করে শুল্ক ধার্য করা হবে। এর পাশাপাশি, বিগত মাসে এক্সিস ব্যাঙ্কের পক্ষ থেকে ন্যূনতম ব্যালান্সের সীমাও বৃদ্ধি করা হয়েছে।

ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে সেভিংস অ্যাকাউন্টের ন্যূনতম ব্যালান্স আগে ১০,০০০ টাকা ছিল। সেটি বৃদ্ধি করে তার পরবর্তে এখন সর্বনিম্ন ১৫,০০০ টাকা করা হয়েছে। অর্থাত্‍ সেভিংস অ্যাকাউন্টে ১৫,০০০ টাকা রাখতেই হবে গ্রাহকদের।

একইসঙ্গে, গ্রামীণ ও শহরাঞ্চলে প্রাইম ও লিবার্টি সেভিংস অ্যাকাউন্টের ন্যূনতম ব্যালান্স ১৫,০০০ টাকা থেকে বাড়িয়ে ২৫,০০০ টাকা করা হয়েছে। এছাড়া, এবার এক্সিস ব্যাঙ্ক থেকে নগদ টাকা তোলার ক্ষেত্রেও আগের থেকে বেশি টাকা গুণতে হবে গ্রাহকদের। আগে প্রতি মাসে এটিএম থেকে ৪টি লেনদেন অথবা ২ লক্ষ টাকা লেনদেনে কোনও অতিরিক্ত টাকা গুণতে হতনা।

কিন্তু মে মাস থেকে এক্সিস ব্যাঙ্কের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, গ্রাহকদের ATM থেকে নির্ধারিত বিনামূল্যের লেনদেনের পরে প্রতি ১,০০০ টাকা তুলতে গেলে ১০ টাকা অতিরিক্ত শুল্ক হিসাবে দিতে হবে গ্রাহকদের।

সুত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button