রাজ্য

পুরনো নিয়মেই মিলবে Covid Vaccine? ‘একদিন অন্তর একদিন’ নীতি বদলের পথে কলকাতা পুরসভা

পুরনো নিয়মেই মিলবে Covid Vaccine? ‘একদিন অন্তর একদিন’ নীতি বদলের পথে কলকাতা পুরসভা - West Bengal News 24

করোনা টিকা দেওয়ার ক্ষেত্রে জটিলতা অব্যাহত। একদিন করোনা টিকার প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজ টিকা পরদিন দেওয়ার যে কর্মসূচি ছিল তা নিয়ে বাড়ছে সমস্যা। করোনা আক্রান্তের সংখ্যা শহর কলকাতায় ফের বাড়ছে। অথচ দেখা যাচ্ছে কোভিডের দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার ক্ষেত্রে অধিকাংশ নাগরিকদের মধ্যে অনীহা ধরা পড়ছে।

নাগরিকদের এহেন মনোভাব দেখে চিন্তা বাড়ছে কলকাতা পুরসভা এবং স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের। কলকাতা পুরসভার অন্তর্গত মেগা সেন্টার এবং স্বাস্থ্য কেন্দ্রে প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার, শনিবার নাগরিকদের লাইন পড়ছে কোভিড টিকার প্রথম ডোজ নেওয়ার জন্য। অথচ দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য নির্ধারিত দিন ধার্য করা হয়েছে। সোমবার, বুধবার এবং শুক্রবার টিকাকর্মীরা বসে থাকছেন কিন্তু নাগরিকরা যাচ্ছেন না টিকা নিতে।

আরো পড়ুন : ‘মাদ্রাজ হাইকোর্টও CBI-কে খাঁচাবন্দি তোতা বলেছে’, কটাক্ষ চন্দ্রিমার

আজ মহরম উপলক্ষ্যে ছুটি রয়েছে। পুরসভা সূত্রে খবর, আগামী সোমবার থেকে কোভিড টিকার প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজ টিকা সপ্তাহে ৬ দিনই দেওয়া হবে। কলকাতায় প্রায় ৬ লক্ষ মানুষের দ্বিতীয় ডোজ গ্রহণের সময় পেরিয়ে গিয়েছে। কিন্তু টিকা প্রাপকরা অনেকেই আর দ্বিতীয় ডোজ নিতে আসছেন না।

যেহেতু নাগরিকরা অনেকেই টিকা নিচ্ছেন না তাই দ্বিতীয় ডোজের দিন টিকাকেন্দ্র থেকে পুরসভায় ফেরত আসছে প্রচুর পরিমাণে ভ্যাকসিনও। পুর আধিকারিকদের কথায়, বৃহস্পতিবার পর্যন্ত কলকাতায় মাত্র ৪৯ লক্ষ টিকা দেওয়া সম্ভব হয়েছে। শহরবাসীরা টিকা নিলেও এর মধ্যে একটা বড় অংশ জেলা থেকে এসে টিকা নিয়ে গিয়েছে বলেও মনে করা হচ্ছে।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button