জাতীয়

পুজোয় সতর্ক না হলেই বাড়বে সংক্রমণ, হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রকের

পুজোয় সতর্ক না হলেই বাড়বে সংক্রমণ, হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রকের - West Bengal News 24

বিপদ সঙ্কেত দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সামনেই আসছে উত্‍সবের মরসুম। আবার ওই একই সময়ে কোভিডের তৃতীয় ঢেউয়ের বাড়বাড়ন্তের কথা জানানো হয়েছে। আজ কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব জানিয়ে দিলেন, এখনও দ্বিতীয় ঢেউয়ের ধাক্কাই এখনও কাটেনি ভারতের। যাঁরা টিকার দুই ডোজই নিয়ে ফেলেছেন তাঁদেরও পরতে হবে মাস্ক। মানতে হবে শারীরিক দূরত্ববিধি।

স্বাসস্থ্যসচিব রাজেশ ভূষণ এদিন বলেন, ‘কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ এখনও আছে এবং আমরা দেখেছি প্রতিটি উত্‍সবের পরেই সংক্রমণ বাড়ে।’ তাই আগামী সেপ্টেম্বর এবং অক্টোবরে আমাদের অত্যন্ত দায়িত্বশীল হয়ে আনন্দ করতে হবে।’ তিনি বলেন, ‘টিকা রোগের তীব্রতা কমিয়ে দেয়ে বং হাসপাতালে ভর্তি হওয়া এড়াতে সাহায্য করে। কিন্তু তবু টিকা নেওয়ার পরেও মাস্ক পরা এবং কোভিডের নিয়মবিধি মেনে চলতেই হবে।

আরো পড়ুন : স্ত্রীর চিতায় ঝাঁপ দিলেন স্বামী

অক্টোবরের একদম মাঝামাঝি পড়েছে বাঙালির সেরা উত্‍সব দুর্গাপুজো। অতিমারীর জেরে কমিটিগুলো এ বছরেও ছোট করে পুজো সারলেও মানুষ ঠিকই বেরবে। রাস্তায় ঢল নামবেই। কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক কিন্তু বলছে, সাধু সাবধান! পুজোতেও থাকবে করোনার দাপট। এই বছরটাও কষ্টেসৃষ্টে চালাতে পারলে সামনের বছর ফের আনন্দ করা যাবে। কারণ ততদিনে দেশের টিকাকরণ প্রায় সম্পূর্ণ হয়ে যাওয়ার কথা। এ বছর বেরলেও মাস্ক পরা এবং নিয়মবিধি মানা অত্যন্ত জরুরি।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button