জাতীয়

‘প্রয়োজনে অন্যদেশে ঢুকে জঙ্গি নিকেশেও সক্ষম ভারত’, পাকিস্তানকে হুঁশিয়ারি রাজনাথের

Rajnath Singh : ‘প্রয়োজনে অন্যদেশে ঢুকে জঙ্গি নিকেশেও সক্ষম ভারত’, পাকিস্তানকে হুঁশিয়ারি রাজনাথের - West Bengal News 24

আফগানিস্তানে সমীকরণের পরিবর্তন হচ্ছে। এর ফলে বড়সড় চ্যালেঞ্জের মুখে ভারত। এদিন স্বীকার করে নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তা বলে সন্ত্রাসবাদকে কোনওভাবেই প্রশ্রয় দেবে না ভারত। দরকারে অন্য দেশে ঢুকে জঙ্গি নিকেশ করবে ভারত।

রবিবার তামিলনাড়ুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের এক অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। নাম না করলেও যে আসলে পাকিস্তানকেই ঠুকেছেন তা আর বলে দিতে হয় না।

রাজনাথের কথায়, ‘‌দু’বার যুদ্ধ‌ে হেরেছে। তার পরেও এক প্রতিবেশি দেশ ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে। জঙ্গিদের প্রশিক্ষণ দিয়ে, অর্থ সাহায্য করে ভারতকে বার বার নিশানা করছে ওই প্রতিবেশি দেশ। সন্ত্রাস যেন তাদের রাষ্ট্রনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গিয়েছে।’‌

আরো পড়ুন : ‘সন্ধ্যা ৬টার পর ক্যাম্পাসে ছাত্রীরা একা বের হতে পারবে না’

রাজনাথ এও বুঝিয়ে দিয়েছেন, আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি ভারতকে নতুন করে ভাবনাচিন্তার জন্য বাধ্য করছে। তিনি বললেন, ‘‌আফগানিস্তানের পরিবর্তিত পরিস্থিতি আমাদের সামনে চ্যালেঞ্জ তৈরি করেছে। আমাদের বাধ্য করেছে কৌশল নিয়ে ভাবতে। আমরা আমাদের কৌশল বদলে ফেলছি।’‌ তিনি এও বললেন, যুদ্ধের সময় দ্রুত সিদ্ধান্ত নেওয়া খুব জরুরি।

রাজনাথ জানান, সন্ত্রাসবাদকে দেশ থেকে সমূলে উত্‍পাটন করার কাজ শুরু হয়েছে। দেশের নিরাপত্তার সঙ্গে কো‌নও ভাবেই আপস করা হবে না। ভারতে সন্ত্রাস পাচার করে কেউ যদি শান্তি বিঘ্নিত করার চেষ্টা করে, তাদের ছেড়ে কথা বলা হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন রাজনাথ।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button