ক্রিকেট

রোহিত শর্মার দুরন্ত সেঞ্চুরি, ওভাল টেস্টে ঘুড়ে দাঁড়াচ্ছে টিম ইন্ডিয়া

Rohit Sharma : রোহিত শর্মার দুরন্ত সেঞ্চুরি, ওভাল টেস্টে ঘুড়ে দাঁড়াচ্ছে টিম ইন্ডিয়া - West Bengal News 24

চতুর্থ টেস্টের তৃতীয় দিনে জ্বলে উঠলেন ভারতীয় ব্যাটসম্যানরা। বিশেষ করে দুই ওপেনার কেএল রাহুল এবং রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁদের সঙ্গে সহযোগিতা করলেন চেতেশ্বর পূজারাও। আর এসবের মধ্যেই বিদেশের মাটিতে টেস্ট কেরিয়ারের প্রথম শতরানটিও করে ফেললেন রোহিত শর্মা। সবমিলিয়ে কেরিয়ারের অষ্টম শতরান করলেন ‘হিটম্যান’।

প্রথম টেস্টে ড্র হওয়ার পর লর্ডসে দুরন্ত জয় পেয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু তৃতীয় টেস্টেই মুখ থুবড়ে পড়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ। প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানে আউট হওয়ার পর ম্যাচটি ইনিংসে হারেন বিরাটরা। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসেও ছবিটা ছিল একইরকম। বিরাট কোহলি এবং শার্দূল ঠাকুর অর্ধশতরান করলেও ১৯১ রানেই অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া। কিন্তু দ্বিতীয় দিনে বোলারদের সৌজন্য ম্যাচে ফেরে ভারতীয় দল। উমেশ যাদব, জসপ্রীত বুমরাহদের সৌজন্যে ২৯০ রানে শেষ হয় ইংরেজদের ইনিংস।

আরো পড়ুন : পোলিওকে হার মানিয়ে প্রয়াত বাবা-মাকে দেওয়া কথা রাখতে পেরে আবেগতাড়িত সোনার ছেলে প্রমোদ

এই পরিস্থিতিতে অনেকেই ভেবেছিলেন দ্বিতীয় ইনিংসে একটু এদিক-ওদিক হলেই টিম ইন্ডিয়াকে এই ম্যাচে হারতে হবে। কিন্তু রোহিত এবং রাহুলের জুটি কিছুটা হলেও অন্যরকম ভেবেছিলেন। আর তাই দ্বিতীয় দিনের শেষবেলায় কোনও উইকেটই তুলতে পারেননি ইংরেজ বোলাররা। আর তৃতীয় দিন ওভাল সাক্ষী থাকল ভারতীয় ব্যাটসম্যানদের দাঁতে-দাঁত চাপা লড়াই।

দ্বিতীয় দিনের ৪৩/০ থেকে খেলা শুরু করে ওপেনিং জুটিতে এদিন আরও ৪০ রান। তবে রানের থেকেও বড় অনেকটা সময়ই ক্রিজে থেকে নতুন বলকে কার্যত নির্বিষ করে দেয় রোহিত-রাহুলের জুটি। ৪৬ রান করে রাহুল আউট হলেও এরপর চেতেশ্বর পূজারাকে সঙ্গে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন রোহিত। প্রথমদিকে স্লথভাবে ব্যাটিং শুরু করলেও ধীরে ধীরে খোলস ছেড়ে বেরোন হিটম্যান। এরপর ব্যক্তিগত ৯৪ রানের মাথায় মঈন আলিকে ছয় মেরেই শতরান পূর্ণ করেন।

সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button