জাতীয়

ওয়েইসি বিজেপির ‘চাচাজান’! উত্তরপ্রদেশ ভোটের আগে বিস্ফোরক কৃষক নেতা রাকেশ টিকায়েত

ওয়েইসি বিজেপির ‘চাচাজান’! উত্তরপ্রদেশ ভোটের আগে বিস্ফোরক কৃষক নেতা রাকেশ টিকায়েত - West Bengal News 24

ভারতীয় কিষান ইউনিয়নের নেতা রাকেশ টিকায়েত আইমিম প্রধান আসাউদ্দিন ওয়েইসির ব্যাপারে কৃষকদের সাবধান হতে বললেন। সংবাদমাধ্যমে রাকেশ টিকায়েত বলেন, কৃষকদের বুঝতে হবে ওয়েইসির চাল। বিজেপি এবং ওয়েইসি আসলে একটা টিম। ওয়েইসি বিজেপির চাচাজান। তিনি (ওয়েইসি) বারবার বিজেপিকে কদর্য ভাষায় আক্রমণ করে কিন্তু বিজেপি কখনও তার বিরুদ্ধে একটা আইনি অভিযোগও আনে না। ওয়েইসি আসলে দু’মুখো ব্যক্তি। বিজেপি সবসময় ওর সাহায্য নিয়ে থাকে।’

টিকায়েত আরও বলেন, ভোটের সময় ওরা (বিজেপি ওয়েইসি) সম্মিলিতভাবে ষড়যন্ত্র করেছিল। কিন্তু স্থানীয় পঞ্চায়েতের কৃষকরা ওদের সফল হতে দেয়নি। এদের থেকে কৃষকদের সবসময় সাবধান থাকতে হবে। প্রসঙ্গত শুরু থেকেই কৃষক আন্দোলনকে সমর্থন করে আসছে ওয়েইসি। তবে সরাসরি কখনও আইমিমের কোনও নেতাকে দেখা যায়নি পঞ্জাব সীমান্তে কৃষক আন্দোলনে।

আরও পড়ুন : ৩০ হাজারের নীচে দেশের দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮৪

ওয়েইসির সঙ্গেই মোদী সরকারকে একহাত নিতে ছাড়েননি টিকায়েত। পচিমবঙ্গ ভোটের আগে কলকাতা এসে একাধিক মিটিং মিছিল করেছিলেন টিকায়েত। বিজেপি বিরোধী’নো ভোট টু বিজেপি’ গ্রুপের লোকেদের অনেকে তখন টিকায়েতের সঙ্গে যোগ দিয়েছিলেন। এমনকি কলকাতা এসে ভোটের আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও সাক্ষাত্‍ করেছিলেন কৃষক নেতা।

বুধবার একটি জাতীয় সংবাদমাধ্যমকে টিকায়েত বলেন, আমাদের আন্দোলন চলছে। এবং তা ততক্ষণ পর্যন্ত চলবে যতদিন না সরকার আমাদের সমস্ত দাবি মেনে নিয়ে কৃষিবিল বিলোপ না করা হচ্ছে। আমরা আমাদের শেষ নিশ্বাস পর্যন্ত লড়াই করব। যতদিন ধর্ণায় থাকতে হয় থাকব। কৃষক নাকি করপোরেটস, আমরা দেখতে চাই সরকারের কাছে কারা বেশি গুরুত্বপূর্ণ।

পাশাপাশি কেন্দ্রীয় সরকারের শ্রম আইন নিয়েও মুখ খুলেছেন রাকেশ টিকায়েত। তিনি বলেন এবার একইরকমের স্বৈরাচারি শ্রম আইন আনছে সরকার। যাতে কারখানায় কাজ করা শ্রমিকরা নিজেদের সঠিক দাবি আদায়ের জন্য আন্দোলন কিংবা সংগঠন তৈরি করতে পারবে না। কৃষকরা প্রতিবাদ করছে করবে। আগামীতে শ্রমিকরাও হয় প্রতিবাদ করবেন তাদের বিষয়গুলো নিয়ে।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button