রাজ্য

বিশ্বকর্মা পুজোয় কেমন থাকবে আকাশ? জানাল হাওয়া অফিস

west bengal weather news : বিশ্বকর্মা পুজোয় কেমন থাকবে আকাশ? জানাল হাওয়া অফিস - West Bengal News 24

আজ বিশ্বকর্মা পুজোয় আশার আলো দেখিয়েছে হাওয়া অফিস। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। তবে হালকা বৃষ্টি হতে পারে কোথাও কোথাও। জেলাগুলির আবহাওয়া কিছুটা উন্নতি’ হয়েছে। একটা অস্বস্তিকর গরম রয়েছে। তবে নিম্নচাপ থেকে এখনই রেহাই নেই। ঘূর্ণাবর্তের জেরে আগামী শনিবার থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আজ উত্তরবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। সপ্তাহান্তে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গে। আজ শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস এর আশে পাশে থাকবে। শরীর বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ থাকবে ৯৮ শতাংশ।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে রাজভবনে গাছ লাগালেন রাজ্যপাল জগদীপ ধনখড়

গত কয়েকদিন টানা বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের একাধিক জেলা এখনও জলমগ্ন। আবার অন্যদিকে উত্তর বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে একটি ঘূর্ণাবর্ত। আগামী শনিবারের মধ্যেই বাংলা এবং উড়িষ্যা উপকূলে ঢুকে পড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।ফলে আগামী রবিবার থেকে দক্ষিণবঙ্গের সবচেয়ে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

অর্থাত্‍ বৃষ্টির হাত থেকে এখনই মুক্তি নেই কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। শনিবার থেকে ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। শনি রবিবার বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতাসহ 2 মেদিনীপুর ,ঝাড়গ্রাম, বাঁকুড়া, বর্ধমান ,বীরভূম ,পুরুলিয়াতে।

সূত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button