জাতীয়রাজনীতি

এবার তৃণমূলের পথে মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী! অভিষেকের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা

Meghalaya TMC : এবার তৃণমূলের পথে মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী! অভিষেকের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা - West Bengal News 24

তৃণমূলের টার্গেট এবার মেঘালয়? উত্তর-পূর্ব ভারতে এবার সংগঠন ঢেলে সাজাতে চলেছে ঘাসফুল শিবির। ওখানকার কংগ্রেসে বড়সড় ভাঙন ধরিয়ে তৃণমূলে যোগ দিতে পারেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। জানা যাচ্ছে, মুকুল সাংমা কলকাতায় কিছু কাজে এসেছিলেন। গত মঙ্গলবার রাতে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির সঙ্গে দেখা করেছেন তিনি।

প্রসঙ্গত, মেঘালয়ের রাজনীতিতে প্রাসঙ্গিক মুকুল সাংমা। ২০১৮ সাল পর্যন্ত সেই রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। এরপর সেখানে কংগ্রেস সরকারের পতনের‌ পর বিরোধী দলনেতা হন তিনি। সাম্প্রতিককালে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছে। সাংসদ ভিনসেন্ট এইচ পালাকে রাজ্য সভাপতি পদে এনেছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। এরপরেই আরও ক্ষোভ সৃষ্টি হয় তাঁর। আর এই সুযোগকেই কাজে লাগাতে চলেছে তৃণমূল।

আরও পড়ুন : কাজ না করে কোনও টাকা নেব না, টুইট বাবুলের

ত্রিপুরা-অসমের মতো রাজ্যে জমি শক্ত করতে উঠে পড়ে লেগেছে তৃণমূল। আর এই তালিকায় এবার যোগ হল উত্তর-পূর্বের আরও এক রাজ্য মেঘালয়। আর সেই রাজ্যে মুকুল সাংমা তৃণমূলে যোগ দিলে কংগ্রেসে ভাঙন ধরবে। পাশাপাশি তৃণমূলে অনেকেই যোগদান করবে বলে মনে করা হচ্ছে‌।

এদিকে মুকুল ঘনিষ্ঠ এক নেতা জানান, কলকাতায় একটি কাজে গিয়েছিলেন সাংমা। সেখানেই তৃণমূল নেতাদের আথিতেয়তা গ্রহণ করেছেন তিনি। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই‌। অন্যদিকে, সাংমা যদিও এই সাক্ষাতের জল্পনা উড়িয়ে বলেন, শুধু কয়েকজন বন্ধুর সঙ্গে দেখা হয়েছে। এরই সঙ্গে অবশ্য তিনি জানান, কিছু জানানোর হলে আমি সঠিক মঞ্চেই জানাব‌।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button