জাতীয়

ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড-গ্রাফ, পুজোর মুখে বাড়ছে উদ্বেগ

India Corona Update : ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড-গ্রাফ, পুজোর মুখে বাড়ছে উদ্বেগ - West Bengal News 24

করোনা টিকার (Corona Vaccine) দুটি ডোজ পেয়ে গিয়েছেন ২৫ শতাংশের বেশি ভারতবাসী। গত মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী ২৪.৬১ শতাংশ প্রাপ্তবয়স্ক ভারতবাসী পেয়ে গিয়েছেন করোনা টিকার দুটি ডোজ। অন্তত একটি ডোজ পেয়েছেন দেশের ৬৮ শতাংশ প্রাপ্তবয়স্ক। গত দু’দিনে এই সংখ্যাটি আরও বেড়ে ২৫ শতাংশ পেরিয়েছে বলেই মনে করা হচ্ছে। এদিকে, বৃহস্পতিবার দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে খানিকটা হলেও চিন্তা বাড়িয়েছে কেন্দ্রের। কারণ এদিন অনেকটা বেড়েছে দৈনিক সংক্রমণ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৩ হাজার ৫২৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। এই মুহূর্তে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৩৯ হাজার ৯৮০। একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩১১ জন। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে খানিকটা কম। সেটাই চিন্তায় রাখছে স্বাস্থ্যমন্ত্রককে। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৪৮ হাজার ৬২ জন।

আরও পড়ুন : ভুল লাইনে দাঁড়ানোর খেসারত, করোনা টিকার বদলে নার্স দিল জলাতঙ্কের টিকা!

সংক্রমণ বাড়লেও গত ২৪ ঘণ্টায় স্বস্তি দিয়েছে করোনার অ্যাকটিভ কেসে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিত্‍সাধীন রোগীর সংখ্যা ২ লক্ষ ৭৭ হাজার ২০ জন। যা গতকালের থেকে অনেকটা কম। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩০ লক্ষ ১৪ হাজার ৮৯৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২৮ হাজার ৭১৮ জন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট ৮৮ কোটি ৩৪ লক্ষ ৭০ হাজার ৫৭৮ জন করোনার টিকা পেয়েছেন। এর মধ্যে গতকালই টিকা পেয়েছেন প্রায় সাড়ে ৬৫ লক্ষের বেশি নাগরিক।

সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button