জাতীয়

লাখিমপুর খেরি যেতে বাধা, আটক অবস্থায় হাতে ঝাঁটা তুলে নিলেন প্রিয়াঙ্কা(ভিডিও)

Priyanka Gandhi : লাখিমপুর খেরি যেতে বাধা, আটক অবস্থায় হাতে ঝাঁটা তুলে নিলেন প্রিয়াঙ্কা(ভিডিও) - West Bengal News 24

উত্তর প্রদেশের (Uttar Pradesh) লখিমপুর (Lakhimpur) ঘিরে ইতিমধ্যেই সরগরম জাতীয় রাজনীতি (national politics)। গতকাল রাতে উত্তর প্রদেশের লখিমপুর খেরি জেলায় যাবার পথে, সেখান থেকে প্রায় ৯০ কিলো মিটার দূরে সীতাপুরে কংগ্রসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi) আটকায় পুলিশ।

তাঁকে কেনও আটকানো হল, এই নিয়ে পুলিশ আধিকারিকদের সঙ্গে বাগ বিতন্ডায় জড়িয়ে পড়েন সনিয়া তনয়া। এরপর প্রিয়াঙ্কাকে আটক করে পুলিশ। রবিবার, লখিমপুর খেরিতে নৃশংসভাবে খুন হওয়া কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন তিনি।

আজ, প্রকাশিত একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, যে গেস্ট হাউজে প্রিয়াঙ্কাকে আটক করে রাখা হয়েছিল, সেখানে ঝাঁটা হাতে তিনি ঘর পরিষ্কার করছেন। গৃহকত্রীর ভূমিকায় কংগ্রসের (Congress) সাধারণ সম্পাদকের এই ভিডিয়ো প্রকাশিত হওয়ার পর থেকেই নেট নাগরিকদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে।

আরও পড়ুন : বাচ্চার কান্না থামাতে দুধের বদলে কীটনাশক! মৃত শিশু, পলাতক বাবা

প্রিয়াঙ্কা জানিয়েছেন “ওই ঘরটি আমার জন্য বরাদ্দ ছিল। কিন্তু ঘরটি অপরিষ্কার থাকায় আমি সেটি পরিষ্কার করি।” তাঁর টিমের একজন সদস্যের মতে যে ঘরে তাঁকে রাখা হয়েছিল সেটি অপরিষ্কার থাকায় তিনি নিজেই ঘরটি পরিষ্কার করেন।

প্রিয়াঙ্কাকে আটক করার পর, কংগ্রেস কর্মী সমর্থকরা ওই গেস্ট হাউজের বাইরে বিক্ষোভ দেখিয়েছেন। কংগ্রেসের অভিযোগ উত্তর প্রদেশ পুলিশ প্রিয়াঙ্কা ও দীপেন্দর হুডার (Deepender Hooda) ওপর শক্তির অপব্যবহার করেছে। কাল রাতে আটক হওয়ার আগে কংগ্রেস সাধারণ সম্পাদক তাঁর কনভয় ঘিরে ফেলার জন্য পুলিশকে গ্রেফতারি পরোয়ানা (arrest warrant) দেখানোর জন্য বলেছিলেন।

পুলিশকে তিনি বলেন “যাঁদের হত্যা করা হয়েছে আমি তুলনায় অনেক কম গুরুত্বপূর্ণ। আপনারা সরকারের ভূমিকাকে আড়াল করেছেন। আপনার আমাকে আইন মোতাবেক গ্রেফতারি পরোয়ানা দেখান, না হলে আমি এখান থেকে কোথাও যাব না এবং আপনারা আমাকে ছুঁতে পারবেন না। আপনারা যদি আমাকে জোর করে গাড়িতে তোলেন তবে আমি আপনার বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনব।” পুলিশের বিরুদ্ধে কংগ্রেস নেতা দীপেন্দর হুডাকেও শারীরিকভাবে নিগ্রহ করার অভিযোগ উঠেছে।

আরও পড়ুন : ফের পাকিস্তানি ড্রোনের অনুপ্রবেশ রাতের অন্ধকারে! জম্মুতে ফেলে গেল একে৪৭, ম্যাগাজিন

রবিবার, কেন্দ্রীয় মন্ত্রী অজয় কুমার মিশ্র (Ajay Kumar Mishra) ও উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের (Keshav Prasad Maurya) সফরের সময় বিক্ষোভে অংশগ্রহনকারী ৮ জনকে নৃশংসভাবে গাড়ি চাপা দিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রীর পুত্রের বিরুদ্ধে। কৃষকদের অভিযোগ, মন্ত্রীর ছেলে আন্দোলনকারীদের ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেন। উত্তর প্রদেশ পুলিশ সূত্রে খবর অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

বলা বাহুল্য আগামী বছরেই উত্তর প্রদেশের হাই প্রোফাইল বিধানসভা নির্বাচন (UP Assembly Election)। ২০২৪ লোকসভা ভোটের পরিপ্রেক্ষিতে এই নির্বাচন বিজেপির (BJP) কাছে ভীষণ তাত্‍পর্যপূর্ণ। তার আগেই এই ঘটনার ফলে বিরোধী শিবির যে অক্সিজেন পাবে , তাতে কোনও সন্দেহ নেই। এখন এই ঘটনার জল কোন দিকে যায় সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন ::

Back to top button