আন্তর্জাতিকবিচিত্রতা

স্মার্টফোন যেভাবে বাঁচালো যুবকের প্রাণ

স্মার্টফোন যেভাবে বাঁচালো যুবকের প্রাণ - West Bengal News 24

স্মার্টফোন বাঁচিয়ে দিয়েছে এক যুবকের প্রাণ। শুনতে অবাক লাগলেও বিষ্ময়কর এ ঘটনাটি ঘটেছে ব্রাজিলে। ওই যুবক ডাকাতের কবলে পড়েছিলেন। একপর্যায়ে তার দিকে গুলি ছোঁড়ে ডাকাতরা। তবে সেই গুলি পকেটে থাকা স্মার্টফোনে লেগে বেঁচে যায় তার প্রাণ।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ব্রাজিলের ওই যুবক ডাকাত দলের কবলে পড়েন। এক পর্যায়ে ডাকাত দলের সদস্যরা তার দিকে গুলি ছোঁড়ে। তবে গুলি ভেদ করতে পারেনি পাঁচ বছরের পুরোনো মটোরোলা স্মার্টফোনকে। ফোনে আটকে গিয়ে গুলি যুবকের শরীরে আঘাত হানতে ব্যর্থ হয়। এতে বেঁচে যায় তার প্রাণ।

আরও পড়ুন : যেভাবে মৃত নারী এমপি হলেন

এতে আরও বলা হয়েছে, পকেটে থাকা স্মার্টফোনটি ক্ষতিগ্রস্ত হয়েছে। গুলি যুবকের শরীরে আঘাত করতে না পারলেও কিছুটা আহত হয়েছেন তিনি। শুধু মটোরোলা জিফাইভ স্মার্টফোনই না ফোনের সঙ্গে থাকা ইনক্রেডিবল হাল্কের কভারটিও সহায়তা করেছে গুলিকে আটকে দিতে। এদিকে আহত অবস্থায় ওই যুবক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে চিকিৎসকরা জানিয়েছেন তার আঘাত গুরুতর নয়।

ওই যুবকের চিকিৎসার দায়িত্বে থাকা পেড্রো কার্ভাহো স্মার্টফোনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন। এরপরই সেই ছবি ভাইরাল হয়ে যায়। যেখানে সশস্ত্র ডাকাতির ঘটনায় ব্রাজিলে প্রায়ই প্রাণ হারাতে হয় অনেকের সেখানে গুলির বেশির ভাগ আঘাত একটি স্মার্টফোনের সামলে নেওয়ার ঘটনা অবাক করেছে চিকিৎসকদেরও।

আরও পড়ুন ::

Back to top button