ক্রিকেট

বয়স মাত্র ১২, তাতেই স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করে সকলকে তাক লাগিয়ে দিল খুদে

বয়স মাত্র ১২, তাতেই স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করে সকলকে তাক লাগিয়ে দিল খুদে - West Bengal News 24

ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে টি-টোয়ন্টি বিশ্বকাপের (T-20 World Cup) কোয়ালিফাইয়িং রাউন্ডের খেলা। এখনও পর্যন্ত টুর্নামেন্টে সবচেয়ে বড় অঘটনও ঘটিয়েছে তাঁরা। শক্তিশালী বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে স্কটল্যান্ডের (Scotland) দুর্দান্ত জয় তুলে নিয়েছে স্কটিশরা। এশিয়ার শক্তিধর টেস্ট খেলা দেশের বিরুদ্ধে অ্যাসোসিয়েট স্কটল্যান্ডের পারফরম্যান্স সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলের নজর কেড়ে নিয়েছে।

বিশ্বকাপের সুপার ১২-এ কোয়ালিফাই করার জন্য বর্তমানে স্কটল্যান্ড বেশ ভাল জায়গায় রয়েছে। তবে তাদের যে শুধু ক্রিকেট নজর কেড়েছে তা নয়। বাকি ১৫টি দলের জার্সি থেকে সম্পূর্ণ ভিন্ন তাদের জার্সির রং এবং ডিজাইনও নজর কেড়েছে প্রায় সকলেরই।

আরও পড়ুন : সৌরভ গাঙ্গুলীর সঙ্গে রমিজ রাজার বৈঠক

সাধারণত যে কোন দেশের জার্সি নামী কোনও ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা তৈরি করে। বড় কোনও ডিজাইনার থাকেই সেই জার্সি তৈরির তত্ত্বাবধানে। তবে তা বেশ খরচসাপেক্ষও হয়। তবে স্কটিশদের ক্ষেত্রে ছবিটা কিন্তু সম্পূর্ণ ভিন্ন। আর পাঁচটি নামী সংস্থা নয়, তাঁদের জার্সি ডিজাইন করেছেন ১২ বছরের এক নাবালিকা। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সেটাই সত্যি। আর ওই জার্সি পরেই তাঁরা এবারের বিশ্বকাপে নামছে।

কাইল কোয়েটজারদের জার্সির ডিজাইন করেছে রেবেকা ডাউনি নামক ১২ বছর বয়সি এক খুদে। স্কটল্যান্ড ক্রিকেটের তরফে বাংলাদেশ ম্যাচ চলাকালীন স্কটিশ জার্সি পরিহিত রেবেকার এক ছবি তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করে তাকে জার্সিটির ডিজাইন করার জন্য ধন্যবাদ জানানো হয়। এক প্রতিযোগিতার মাধ্যমে রেবেকার ডিজাইনটি বেছে নেওয়া হয় বলে শোনা যাচ্ছে।

ক্রিকেটের ইতিহাসে এমন ঘটনা আগে কখনও ঘটেছে কি না যথেষ্ট সন্দেহ আছে। তবে স্কটল্যান্ডের জার্সি দেখে একটা বিষয় নিশ্চিত, এই রাস্তায় হাঁটলে রেবেকার ভবিষ্যত্‍ বেশ উজ্জ্বল। নেটিজেনদের অনেকেই ওই খুদের এই কাজের প্রশংসা করেছেন।

সুত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button