রাজ্য

গুরুতর অসুস্থ পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়! ভর্তি ICU-তে

Subrata Mukhopadhyay Hospitalised : গুরুতর অসুস্থ পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়! ভর্তি ICU-তে - West Bengal News 24

আইসিসিইউ (ICCU) বেড নাম্বর ৬-এ ভর্তি আছেন মন্ত্রী। রবিবার এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হন আঞ্জিওগ্রাফ অপারেশনের জন্য এবং পরে প্রয়জনে আঞ্জিওপ্লাস্টি হওয়ার কথা ছিল তাঁর। সকাল ৭টায় ব্রেকফাস্টও করেন তিনি। তাঁর পরেই অসুস্থ বোধ করায় আইসিসিইউ-তে স্থানান্তরিত করা হয় তাঁকে। চিকিত্‍সকরা জানাচ্ছেন হার্ট ফেল হয়েছে তাঁর। এই মুহূর্তে বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হচ্ছে তাঁর এবং পরীক্ষার পরেই বলা সম্ভব কেমন রয়েছেন তিনি।

সুব্রত মুখপাধ্যায়ের বসয় ৭৫ বছর। আগে থেকেই হার্টের সমস্যা রয়েছে তাঁর। গত মে মাসে গ্রেফতারির পরে যখন তাঁকে হাস্পাতালে ভর্তি করা হয় তখনই এই হার্টের সমস্যাগুলি ধরা পরে। একাধিক কোমরবিডিটি রয়েছে তাঁর। সুব্রত মুখপাধ্যায়ের স্ত্রী উপস্থিত রবিবার থেকেই উপস্থিত রয়েছেন হাস্পাতালে। সোমবার সকালে তিনি বাড়ি গেলেও তারপরেই সুব্রত মুখপাধ্যায়ের অবস্থার অবনতি হলে তিনি ফিরে আসেন এসএসকেএম-এ।

এই মুহূর্তে তাঁকে বাইপ্যাপে রাখা হয়েছে এবং তাঁর অবস্থার সামান্য উন্নতি হলেও এখনই কিছু বলা সম্ভব নয় বলে জানিয়েছেন ডাক্তাররা। সুব্রত মুখপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নতির জন্য পরবর্তী পদক্ষেপ কি হবে তা পরীক্ষার পরেই জানা যাবে। এসএসকেএম-এর অধিকর্তা মনিময় বান্দ্যপাধ্যায় জানিয়েছেন যে হার্টের সমস্যা আছে রয়েছে, ডাক্তার দেখছেন এবং পরীক্ষা চলছে। পরীক্ষা শেষ হলে তবেই কিছু বলা সম্ভব।

আরও পড়ুন : সুন্দরবনের নদীতে দৈত্যাকার মাছ, দাম উঠল প্রায় ৩৭ লক্ষ টাকা

এখন কিছু বলা যাবে না। তিনি আরও বলেন যে আইসিসিইউ-তে আছেন মানে তাঁর অবস্থা অবশ্যই আশঙ্কাজনক। সুব্রত মুখপাধ্যায়ের চিকিত্‍সার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করেছে হাস্পাতাল কর্তৃপক্ষ। এই বোর্ডে রয়েছেন ডাক্তার সরোজ মণ্ডল (কারডিও), সৌমিত্র ঘোষ (মেডিসিন), অসীম কুণ্ডু (ক্রিটিকাল কেয়ার এইচওডি), ঋতব্রত মিত্র (চেস্ট মেডিসিন), অর্পিতা রায় চৌধুরী (নেফ্রোলজি) এবং সুজয় ঘোষ (এন্ডোক্রিনোলজি)।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় সুব্রত মুখোপাধ্যায় বহু গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব সামলেছেন। বর্তমান মন্ত্রিসভায় তিনি দুটি দপ্তরের দায়িত্বে রয়েছে। পাবলিক এন্টারপ্রাইজ এবং শিল্প পুনর্গঠন এবং পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দপ্তরের সঙ্গেই মন্ত্রী সাধন পান্ডে অসুস্থ হওয়ার পরে উপভোক্তা বিষয়ক, স্বনির্ভর গোষ্ঠী এবং কর্মসংস্থান দপ্তরের দায়িত্বও সামলাচ্ছিলেন তিনি। সুব্রত মুখপাধ্যায়ের শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডাক্তারদের সঙ্গেও কথা বলেন তিনি।

সুত্র : ২৪ ঘন্টা

আরও পড়ুন ::

Back to top button