খেলা

কিশোরী বয়সে ধর্ষনের অভিযোগ প্রয়াত কিংবদন্তির বিরুদ্ধে

কিশোরী বয়সে ধর্ষনের অভিযোগ প্রয়াত কিংবদন্তির বিরুদ্ধে - West Bengal News 24

মৃত্যুর প্রায় এক বছর পার হতে চললেও বিতর্ক পিছু ছাড়ছে না মারাদোনার। প্রয়াত কিংবদন্তি ফুটবলারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন মাভিস আলভারেজ নামের এক কিউবান মহিলা। ৩৭ বছর বয়সী আলভারেজের অভিযোগ প্রায় দুই দশক আগে কিশোরী অবস্থায় তাকে ধর্ষন করেছিলেন দিয়োগো মারাদোনা।

মাত্র ১৫ বছর বয়সে ধর্ষনের শিকার হওয়ায় শৈশবটাই হারিয়ে যায়।

৩৭ বছর বয়সী মাভিস আলভারেজ গত সপ্তাহে আর্জেন্টিনার আইন মন্ত্রকের আদালতে একটি মানব পাচার তদন্তে সাক্ষ্য দিয়েছিলেন। সেই গুরুতর অপরাধে মারাদোনারই এক প্রাক্তন ঘনিষ্ঠের জড়িয়ে থাকবার অভিযোগ উঠেছে। গতবছরের ২৫শে নভেম্বর প্রয়াত হয়েছিলেন সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার দিয়োগো মারাদোনা। সবুজ ঘাসে পায়ের জাদুতে মোহিত করে দেওয়া এই কিংবদন্তি ফুটবলার বর্ণময় জীবনযাত্রার কারণে বারংবার বিতর্কে জড়িয়েছেন।

সোমবার সাংবাদিক সম্মেলনে মাভিস আলভারেজ অভিযোগ করেন ২০০১ সালে ৪০ বছরের দিয়াগো মারাদোনার সঙ্গে আর্জেন্টিনা সফর করছিলেন আলভারেজ। তখন তার বয়স ছিল মাত্র ১৬। কিউবার ড্রাগ আসক্তি দূরীকরণ কেন্দ্রে প্রাক্তন ফুটবলারের সঙ্গে আলাপ হয়েছিল।

বুয়েনস আইরসে ডাকা সম্মেলনে আলভারেজ বলেন হাভানার সেই ক্লিনিকেই তাকে ধর্ষন করেছিলেন মারাদোনা। তিনি বলেন – ‘ উনি আমার মুখ চেপে ধরেন। আমি এই নিয়ে বেশি চিন্তা করতে চাইনি। নিজের শৈশবটাই হারিয়ে ফেলি। অল্পবয়সী মেয়ের কাছে এটা খুব কঠিন পরিস্থিতি। ‘

আরও পড়ুন: ক্রিকেটে জুয়াড়িরা কীভাবে কাজ করে, জানাল আইসিসি

একটি আন্তর্জাতিক সংবাদসংস্থা মৃত্যুর আগে মারাদোনার আইনজীবি হিসাবে কাজ করা মাতিয়াস মোরলা’র সঙ্গে যোগাযোগ করলে তিনি এই বিষয়ে মন্তব্য এড়িয়েছেন। অতীতে একাধিক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে আলভারেজ তার ও মারাদোনার সম্পর্কটিতে পারস্পরিক সম্মতি ছিল বলেই জানিয়েছিলেন। মারাদোনা অন্তয় একবার জোরপূর্বক তার সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন বলেও অভিযোগ করেন আলভারেজ।

কিউবার প্র‍য়াত রাষ্ট্রপতি ফিদেল কাস্ত্রোর সঙ্গে আর্জেন্টাইন মহাতারকার ঘনিষ্ঠতার কথাও তুলে এনেছেন আলভারেজ। তার দাবি তত্‍কালীন কিউবা সরকারের সঙ্গে মারাদোনার ঘনিষ্ঠতার কারণেই এমন অসমবয়সী সম্পর্ক মেনে নেয় পরিবার। বর্তমান কিউবা সরকার আলভারেজের অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি।

দীর্ঘ দুই দশক পর অভিযোগ দায়ের করবার কারণ ব্যাখ্যা করেছেন আলভারেজ। তিনি বলেন – ‘ অপরাধ, মানব পাচারের শিকার হওয়া মহিলাদের সাহায্য করবার জন্যেই এমন সিদ্ধান্ত। এটা আমার নিজের ধারণা। আর্জেন্টিনায় ফিরে আসাটা ভীষণই কষ্টের। এই দেশের প্রতিটি জায়গায় মারাদোনা পূজিত হন। তিনি একজন আইডল হিসাবে রয়েছেন। অথচ আমার মনে তিনি একজন নোংরা মানুষ। বৈপরিত্যটাই যন্ত্রণা দেয়।

 

আরও পড়ুন ::

Back to top button