জাতীয়

ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮

Omicron: ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮ - West Bengal News 24

দেশে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। দেশে এখনও পর্যন্ত করোনার নয়া ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, অন্ধ্রপ্রদেশের পর বর্তমানে দেশজুড়ে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮ জন।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৮ জন। রাজস্থানে ৯ জন। কর্ণাটকে ৩ জন। গুজরাটে ৩ কেরালায় ১ জন। অন্ধ্রপ্রদেশে ১ জন। রাজধানীতে ২ জন এবং চণ্ডীগড়ে ১ জন।

স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, ওমিক্রনে আক্রান্ত ওই ব্যক্তি আয়ারল্যান্ড থেকে মুম্বইয়ে এসেছিলেন। সেখানে করোনা রিপোর্ট নেগেটিভ আসার পরে তিনি ২৭ নভেম্বর বিশাখাপত্তনমে যান। সেখানে পৌঁছে দ্বিতীয়বার করোনা পরীক্ষা হয় তাঁর।

আরও পড়ুন: ‘‘গোয়ায় বিজেপি বনাম তৃণমূল’! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

দ্বিতীয় আরটিপিসিআর টেস্টে তাঁর স্যাম্পেল পাঠানো হয় হায়দ্রাবাদে। জিনোম সিকোয়েন্স করলে জানা যায় তিনি ওমিক্রন পসেটিভ। তবে, তাঁর শরীরে কোনও লক্ষণ না থাকায় তিনি তৃতীয়বার পরীক্ষা করেন। সেখানে রিপোর্ট নেগেটিভ আসে।

ভারত ছাড়াও ৫৯টি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটিকে ‘ভ্যারিয়েন্ট অব কনসার্ন’ বলে অনেক আগেই ঘোষণা করেছে। ওমিক্রনের হাত ধরে পশ্চিমী দেশগুলিতে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়ার প্রমাদ গুনছেন বিশেষজ্ঞরা।

ব্রিটেন, ডেনমার্ক এবং দক্ষিণ আফ্রিকাতেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এখন দক্ষিণ এশিয়ার দেশগুলিতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা।

 

আরও পড়ুন ::

Back to top button