আন্তর্জাতিক

ইউক্রেন শরনার্থীদের থাকতে দিলে মাসে ৪৫৬ ডলার দেবে যুক্তরাজ্য

ইউক্রেন শরনার্থীদের থাকতে দিলে মাসে ৪৫৬ ডলার দেবে যুক্তরাজ্য - West Bengal News 24

রাশিয়ার আক্রমণে আশ্রয়হীন ইউক্রেন শরনার্থীদের নিজেদের বাড়িতে থাকতে দিলে তাদের ভাড়া হিসেবে মাসে ৩৫০ পাউন্ড (৪৫৬ ডলার) দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য সরকার। খবর আল জাজিরা ও বিবিসির।

যুক্তরাজ্য সরকার ঘোষিত এই স্কিমে বলা হয়েছে, রাশিয়ার হামলার শিকার হয়ে সেখানকার জনগণ আজ দিশেহারা। তাদের সঙ্গে যুক্তরাজ্যের জনগণের কোনো আত্মীয়তার সম্পর্ক নেই। তারপরও মানবিক দিকে বিবেচনা করে তাদেরকে আপনারা থাকার ব্যবস্থা করে দিন।

সরকারের পক্ষ থেকে আরও বলা হয়, যেসব জনগণ ইউক্রেনের শরনার্থীদের জন্য একটি ঘর বা তাদের কোনো আবাসস্থল শরনার্থীদের দেবে তাদের মাসিক ৩৫০ পাউন্ড করে দেবে যুক্তরাজ্য সরকার। তবে এসব শরনার্থীদের কমপক্ষে ৬ মাসের থাকার ব্যবস্থা করতে হবে।

আরও পড়ুন :: ডিসেম্বরে কন্যা সন্তানের বাবা হয়েছেন ইলন মাস্ক

এদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুদ্ধবিরতির আহ্বান জানালেও পুতিন যুদ্ধ বন্ধ করবেন না বলে ইঙ্গিত দিয়েছেন। তার মধ্যে যুদ্ধ বন্ধ করার কোনো ইচ্ছাও দেখেননি বলেননি জানান ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ।

রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে শনিবার ভিডিও কলে কথা বলেন তারা। তবে পুতিনের সঙ্গে তাদের অন্য কী কী কথা হয়েছে সেগুলো প্রকাশ করা হয়নি। কারণ এ তিন নেতা সিদ্ধান্ত নিয়েছেন তারা তাদের বৈঠকের বিষয়গুলো গোপন রাখবেন।

এখন পশ্চিমা দেশগুলোর লক্ষ্য হলো পুতিন ও রাশিয়ার ওপর এমন নিষেধাজ্ঞা আরোপ করা যেন বিশ্ব থেকে পুতিন পুরোপুরি আলাদা হয়ে যান।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button