বলিউড

নকল ভেবে আসল সাপের সঙ্গে শুটিং বিগবি-র! অতঃপর…

বলিউডের খ্যাতিমান তারকাদের একজন অমিতাভ বচ্চন। অনেকের মতো সাপ ভীতি ছিল তারও। নানা সময় সিনেমার কারণে সাপ নিয়ে খেলা করতে হয়েছে তাকে। সব সময়ই শুটিং দৃশ্যে নকল সাপের ব্যবহার হতো। তবে একবার আসল সাপের সাঙ্গে শুটিং করতে হয়েছিল তাকে। সম্প্রতি নিজের জীবনে ঘটা এক মজার অভিজ্ঞতা শেয়ার করেছেন তিনি। একবার নাকি নকল ভেবে আসল সাপের সঙ্গে শুটিং করেছিলেন অমিতাভ। পরে জানতে পারেন নকল নয়, সেটি আসল সাপ। এ কথা শুনে মরে যাওয়ার মতো অবস্থা হয়েছিল অমিতাভের!

সম্প্রতি আগের সেই ঘটনার কথা স্মরণ করে প্রবীণ এই অভিনেতা বলেন, তিনি খুব ভয় পেয়েছিলেন সেই সময়। অমিতাভ তাঁর জনপ্রিয় গেম শো ‘কৌন বনেগা ক্রোড়পতি ১৪’-এর সর্বশেষ পর্বে সেই গল্পই ফাঁস করেছেন তিনি। প্রতিযোগী নবীন শো চলাকালীন বলেন, ‘একবার পার্কে সাপ দেখে গায়ে জ্বর এসে গিয়েছিল তার। তখন অমিতাভ বলেছিলেন, ‘আমি আপনাকে কী বলব? একই কারণে আমার অনেকবার জ্বর হয়েছে। আমি যেই পেশায় আছি, সেখানে সাপ থেকে দূরে থাকা খুবই কঠিন।’

খ্যাতিমান এই তারকা আরো জানান, ‘আমাদের প্রায়শই এমন দৃশ্য দেখা যায় যেখানে আমাদের সাপের সঙ্গে কথা বলতে হয় এবং তাঁদের আমাদের কামড় না দেওয়ার জন্য অনুরোধ করতে হয়। এমন একটি দৃশ্যে আমাকে বুকের উপর সাপ রাখতে হয়েছিল। বলতে পারেন, ভয়ে আমার মরে যাওয়ার মতো অবস্থা। ওদের বলতে শুরু করেছি, আমি করতে পারব না।

আমি আমার পরিচালককে বলেছিলাম যে আমি এই দৃশ্যটি করতে পারব না।’ অমিতাভ মজা করে বলেন, ‘অনেক কষ্টের পরে ওরা আমাকে বলেছিল, আমরা আপনার সামনে একটি নকল রাবারের সাপ রাখব এবং আপনি তাঁকে আপনার সংলাপগুলো বলতে পারেন এবং আমি হ্যাঁ বলেছিলাম- এটি করা যেতে পারে। শোনার পর আমি খুব শান্ত হলাম, আমি নকল সাপের সঙ্গে কথা বললাম, তাঁকে আমাকে কামড় না দিতে এবং ফিরে যেতে বললাম।

দৃশ্যটি পুরোপুরি ঠিক ছিল এবং সেটে সকলে হাততালি দিয়েছিল। পরে, আমার এক সহকারী আমাকে বলেছিলেন যে সাপটি রাবারের তৈরি নয়, এটি একটি আসল সাপ যার সঙ্গে আমি দৃশ্যটি করেছি। আরে স্যার কী বলব, এরপর তাঁকে ধরে আমি মারধর করেছি।’

আরও পড়ুন ::

Back to top button