রাজ্য

গ্রেফতার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Manik Bhattacharya : গ্রেফতার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য - West Bengal News 24

রাতভর জেরার পর প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার করা হল অভিযুক্ত মানিক ভট্টাচার্যকে। সোমবার গভীর রাতে ইডি দফতরেই গ্রেফতার করা হয় প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি তথা পলাশিপাড়ার তৃণমূল কংগ্রেসের বিধায়ক মানিককে। জানা গিয়েছে, আজ, মঙ্গলবারই আদালতে পেশ করা হবে তাঁকে।

জিজ্ঞাসাবাদের সময় মানিক ঠিকভাবে প্রশ্নের উত্তর না দেওয়ায় এবং তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করেন বলে ইডি সূত্রে অভিযোগ করা হয়েছে৷

কোন কোন পথে নিয়োগ হয়েছে, কত দূর দুর্নীতির বীজ লুকিয়ে, কারা এই দুর্নীতিতে যুক্ত, কীভাবে নিয়োগপত্র দেওয়া হয়েছে, এ সংক্রান্ত যাবতীয় তথ্য মানিকের কাছে জানতে চেয়েছিল ইডি। নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে যে নথি জমা দিয়েছেন, সেখানে একাধিক গরমিল রয়েছে বলে দাবি।

আরও পড়ুন :: অয়নের খুনে সিবিআই তদন্তের দাবি পরিবারের

মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে আগেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিঙ্গল বেঞ্চের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি ডিভিশন বেঞ্চে যান মানিকবাবু। কিন্তু ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখে।

টেট দুর্নীতি মামলায় যে বিপুল পরিমাণ টাকার লেনদেন রয়েছে, তার যাবতীয় তথ্য মানিকের কাছে রয়েছে বলে দাবি ইডির। এমনকী, নিয়োগ দুর্নীতি কাণ্ডে মানিকের সঙ্গে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের যোগসাজশের দাবি করেছে সিবিআই-ও৷ সুপ্রিম কোর্টে সওয়ালের সময় মানিককে নিয়োগ দুর্নীতি কাণ্ডের অন্যতম মূল মাথা হিসেবে অভিযোগ করেন সিবিআই-এর আইনজীবী।

সূত্রের খবর, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করে মানিক ভট্টাচার্যের নাম উঠে এসেছে। নিয়োগ দুর্নীতিকাণ্ডে এর আগেও একাধিকবার মানিককে তলব করা হয়।

আরও পড়ুন ::

Back to top button