রাজনীতিরাজ্য

বিজেপির কম্বল বিতরণ অনুষ্ঠানে মর্মান্তিক দুর্ঘটনা , শোকস্তব্ধ পরিবারের পাশে আসানসোলে তৃণমূল প্রতিনিধিদল

বিজেপির কম্বল বিতরণ অনুষ্ঠানে মর্মান্তিক দুর্ঘটনা , শোকস্তব্ধ পরিবারের পাশে আসানসোলে তৃণমূল প্রতিনিধিদল

কম্বলকে হাতিয়ার করে এবার পথে নামল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। বিজেপির (BJP) তরফে আয়োজিত আসানসোলের কম্বল বিতরণ অনুষ্ঠানে আহত ও নিহত হন বেশ কয়েকজন।

এবার নিহতের পরিবারের পাশে দাঁড়াতে এবং আত্মীয় পরিজনদের সাথে সাক্ষাৎ করতে আসানসোলে তৃণমূলের (TMC) প্রতিনিধি দল। রবিবার আসানসোলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তারা। তৃণমূল প্রতিনিধি দলের এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

বালিগঞ্জের তৃণমূল বিধায়ক (TMC MLA) তথা আসানসোলের প্রাক্তন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo) , তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh) সহ রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক (Partha Bhowmik) , শশী পাঁজারা (Sashi Panja) রয়েছেন এই প্রতিনিধি দলে।

বেশ কয়েকদিন আগে আসানসোলের বিজেপির কম্বল বিতরণ অনুষ্ঠানে চূড়ান্ত ভোগান্তির শিকার হন বেশ কয়েকজন। যে অনুষ্ঠানের মুখ্য আয়োজক ছিলেন আসানসোলের বিজেপি নেতা (BJP Leader) সস্ত্রীক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। পদপিষ্ট হয়ে আহত ও নিহত হন অনেকেই।

ঘটনার জেরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। বিজেপি (BJP) বিরোধীতায় আসরে নামে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। উল্লেখ্য , বাবুল এবং সায়নীকে প্রতিনিধি দলে রাখার ক্ষেত্রে রাজনৈতিক গেম খেলেছে তৃণমূল নেতৃত্ব। কারণ বিজেপিতে (BJP) থাকাকালীন গেরুয়া শিবিরের টিকিট এই আসানসোল থেকে সংসদ হয়েছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)।

পরবর্তীকালে স্থান পেয়েছিলেন নরেন্দ্র মোদির (Narendra Modi) কেন্দ্রীয় ক্যাবিনেটে। আর গত বিধান আবার গত বিধানসভা নির্বাচনে আসানসোল থেকেই বিজেপির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন সায়নী ঘোষ (Sayani Ghosh)। ফলে আসানসোল এই দুজনের কাছেই অত্যন্ত পরিচিত। বাবুল-সায়নীর রাজনৈতিক ইমেজকে কাজে লাগাতে বদ্ধপরিকর তৃণমূল (TMC)।

সূত্রের খবর , কম্বল বিতরণ অনুষ্ঠানে মর্মান্তিক দুর্ঘটনার পর সস্ত্রীক জিতেন্দ্র তিওয়ারির নামে এফআইআর দায়ের হয় আসানসোল উত্তর থানায়। পুলিশ (Police) তৎপরতার সাথে ৬ জনকে গ্রেপ্তার করে যারা প্রত্যেকেই বিজেপি (BJP) কর্মী বলে পরিচিত।

তবে মর্মান্তিক দুর্ঘটনা ঘটায় দুঃখ প্রকাশ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari)। পুলিশের অনুমতি ছাড়াই কম্বল বিতরণের অনুষ্ঠানের আয়োজনের অভিযোগ উঠলেও পাল্টা রাজ্য পুলিশের ব্যর্থতার দিকেই আঙুল তুলেছেন শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari)।

আরও পড়ুন ::

Back to top button