শিক্ষা

নির্বিঘ্নে শেষ ২০২২ টেট পরীক্ষা, শীঘ্রই ফল প্রকাশ, প্রস্তুতি শুরু পর্ষদের

নির্বিঘ্নে শেষ ২০২২ টেট পরীক্ষা, শীঘ্রই ফল প্রকাশ, প্রস্তুতি শুরু পর্ষদের

তৎপরতার সাথে সদ্য সমাপ্ত প্রাথমিক টেটের (TET) ফল প্রকাশের প্রস্তুতি শুরু করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে এই বিষয় বেশ কয়েকটি পর্যায় চেয়েছে পর্ষদ। চলতি সপ্তাহের শুরুর দিকেই পরীক্ষার উত্তরপত্র ওয়েবসাইটে আপলোড করতে চায় পর্ষদ।

সেই লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। উত্তরপত্র (Answer Script) আপলোডের পর পরীক্ষার্থীদের মতামত নেবে পর্ষদ।

রবিবারই হয় প্রাথমিকের টেট (TET)। ৮৯% এরও বেশি পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছেন বলে খবর পর্ষদ সূত্রে। ২০২২ প্রাথমিকের টেটকে নির্বিঘ্নে পরিচালনা করার জন্য মেটাল ডিটেক্টর, ফ্রিষ্কিং, বায়োমেট্রিক Attandence সহ একাধিক পদক্ষেপ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

যদিও পরীক্ষার দিন কয়েকটি জায়গায় বায়োমেট্রিক অ্যাটেনডেন্স , ফ্রিস্কিং কাজ করতে সমস্যা হয়। তবে টেটের ফল প্রকাশ দ্রুত করা হবে বলেও নির্দিষ্টভাবে জানিয়েছিলেন পর্ষদ সভাপতি গৌতম পাল (Gautam Pal) ।

সর্বোপরি ২০২২ প্রাথমিক টেট সম্পর্কে সন্তোষ প্রকাশ করেছে কলকাতা হাইকোর্ট (Calculate High Court)। একই মত পোষণ করেছেন রাজ্য শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। প্রশ্নপত্র (Question Paper) ফাঁস হয়নি বলেই জানিয়েছেন তিনি।

একইভাবে পরীক্ষা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন পরীক্ষার্থীরা। পর্ষদ সভাপতির ই-মেলে এবং পর্ষদকে চিঠি পাঠিয়েও ধন্যবাদ জানাচ্ছেন পরীক্ষার্থীদের একাংশ। সমস্ত ব্যবস্থাকে ইতিবাচক হিসাবেই দেখছে পর্ষদ।

আরও পড়ুন ::

Back to top button