ফুটবল

”রোমাঞ্চকর ফুটবল, চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে অভিনন্দন, কুর্নিশ ফ্রান্সের লড়াইকে”, টুইট প্রধানমন্ত্রীর

''রোমাঞ্চকর ফুটবল, চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে অভিনন্দন, কুর্নিশ ফ্রান্সের লড়াইকে'', টুইট প্রধানমন্ত্রীর

রুদ্ধশ্বাস ফুটবল (Football) ম্যাচ। দমবন্ধ করা পরিস্থিতি। চোখের নিমেষে গোলের বন্যা। আর কিভাবেই বা বিশ্লেষণ করা যায় কাতার বিশ্বকাপে ফ্রান্স (France) বনাম আর্জেন্টিনার (Argentina) ফাইনাল ম্যাচকে ? কাতারে (Qatar)অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের (World Cup Football) ফাইনাল ম্যাচ দেখে রোমাঞ্চিত ভারতের প্রধানমন্ত্রী (Prime Minister Of India) নরেন্দ্র মোদি (Narendra Modi)। ফাইনাল (Final) ম্যাচকে তিনি ইতিহাসের অন্যতম রোমাঞ্চকর ম্যাচ বলেই উল্লেখ করেছেন। রবিবার ম্যাচ শেষ হবার পর টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)।

টুইট করে প্রধানমন্ত্রী (Prime Minister) লিখেছেন , ”বিশ্বকাপের এই ম্যাচটি সবচেয়ে রোমাঞ্চকর ফুটবল ম্যাচ গুলির মধ্যে অন্যতম। গোটা টুর্নামেন্টেই দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন হওয়ার জন্য আর্জেন্টিনাকে (Argentina) শুভেচ্ছা। মেসির (Messi) অজস্র অনুরাগীরা (Fans) এই জয় উদযাপন করছেন।”

আর্জেন্টিনাকে (Argentina)অভিনন্দন জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রী (Prime Minister) কুর্নিশ জানিয়েছেন ফ্রান্সের (France) অদম্য লড়াইকেও। তিনি অন্য একটি টুইটে লিখেছেন, ‘‘বিশ্বকাপে ফ্রান্সের লড়াইকে কুর্নিশ জানাই। তারাও নিজেদের দক্ষতায় ফুটবল ভক্তদের মুগ্ধ করেছেন।’

ফ্রান্সের সঙ্গে ফাইনালে তাদের হাড্ডাহাড্ডি লড়াই দেখেছে বিশ্ব। খেলা গড়িয়েছে টাইব্রেকারে। শেষ মুহূর্ত পর্যন্ত উন্মাদনা , শেষ হাসি হেসেছেন মেসি। ৩৬ বছরের অপেক্ষা। মরু প্রদেশে সবুজ গালিচায় ফুটে উঠেছে আর্জেন্টিনার (Argentina) জন্য সোনালী মুহূর্ত। ফুটবলের রাজপুত্র লিওনেল মেসির (Lionel Messi) অধিনায়কত্বে ফিফা বিশ্বকাপ জয় (Fifa World Cup) করেছে আর্জেন্টিনা (Argentina)।

বিশ্বকাপ জয় সীমাবদ্ধ নয় , এমন রেকর্ড করে দিয়াগো মারাদোনাকে (Diago Maradona) ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি (Lionel Messi)। খেলোয়াড় জীবনে একাধিক পুরস্কার পেয়েছেন তিনি , কিন্তু বিশ্বকাপ (World Cup) জয় না হওয়ায় কোথাও একটা অপূর্ণতা রয়ে গিয়েছিল। অবশেষে স্বপ্ন পূরণ। এবার সেই আনন্দের রেশ কাতার ছাড়িয়ে ছড়িয়ে পড়ল এ দেশেও।

আরও পড়ুন ::

Back to top button