জাতীয়

প্রয়াত হীরাবেন মোদি, মাতৃহারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Heeraben Modi : প্রয়াত হীরাবেন মোদি, মাতৃহারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি - West Bengal News 24

প্রয়াত হলেন প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদির (Narendea Modi) মা হীরাবেন মোদি। বার্ধক্য জনিত কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকার পর প্রয়াত হলেন তিনি। মায়ের মৃত্যু সংবাদ নিজেই টুইট (Tweet) করে জানিয়েছেন প্রধানমন্ত্রী। শতায়ু মায়ের মৃত্যু সংবাদ পেয়ে দিল্লি (Delhi) থেকে আহমেদাবাদের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী (Prime Minister)।

সূত্রের খবর , মাতৃবিয়োগ হওয়ায় নিজের রাজ্য গুজরাটে(Gujrat) যাওয়ায় কলকাতার পূর্বনির্ধারিত কর্মসূচিতে সশরীরে উপস্থিত থাকতে পারবেন না প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদি Narendra Modi)। তবে কর্মে বিরতি নয় ,ভার্চুয়ালি কলকাতার অনুষ্ঠানে যোগ দিতে পারেন প্রধানমন্ত্রী (Prime Minister)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যোগ দিতে পারেন বলে খবর সংবাদ সংস্থা সূত্রে।

১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেছিলেন প্রধানমন্ত্রী মোদির মা হীরাবেন। চলতি বছর গান্ধিনগরে (Gandhinagar) শততম জন্মদিন পালন করেছিলেন তিনি। মায়ের সঙ্গে গান্ধিনগরে এসে দেখা করেছিলেন প্রধানমন্ত্রী (Prime Minister)। মায়ের প্রয়াণের পর সেদিনের স্মৃতিচারণও করলেন তিনি। ট্যুইটারেই তিনি বলেন, ‘শততম জন্মদিনে যখন দেখা করেছিলাম, তখন মা একটা কথা বলেছিলেন। যা আমি চিরকাল মনে রাখব। মা বলেছিলেন, “বুদ্ধি দিয়ে কাজ কর, পবিত্রতার সঙ্গে জীবনযাপন কর।”

এদিন সকাল ছটা নাগাদ এর মায়ের মৃত্যু সংবাদ টুইট করেন প্রধানমন্ত্রী। ট্যুইট করে মায়ের ছবি পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ছবিতে প্রদীপ হাতে বসে আছেন হীরাবেন। ওই ছবিতেই কিছুটা আবেগপ্রবণ প্রধানমন্ত্রী (Prime Minister) এই দুঃসংবাদ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী লেখেন, “ঈশ্বরের চরণে বিশ্রাম নেবেন অপরূপ শতায়ু। মায়ের মধ্যে আমি সবসময় তিনটি স্বত্বা অনুভব করতে পেরেছি – যার মধ্যে রয়েছে একজন তপস্বীর যাত্রা, নিঃস্বার্থ কর্মযোগীর প্রতীক এবং মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ জীবন।”

হাওড়া (Hawrah) থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করা ছাড়াও বেশ কিছু প্রকল্পের উদ্বোধনের কথা ছিল হাওড়া স্টেশন থেকে। হাওড়ায় অনুষ্ঠানের পরে শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের অনুষ্ঠানে অংশ নেওয়ার কথাও ছিল তাঁর। স্বভাবতই কলকাতায় থাকা প্রধানমন্ত্রীর (Prime Minister) কর্মসূচি নিয়ে তৈরি হল বেশ কিছুটা ধোঁয়াশা। তবে এখনও পর্যন্ত যে খবর পাওয়া যাচ্ছে , সবকটি অনুষ্ঠানই তার পূর্বনির্ধারিত সূচি মেনেই হবে।

আরও পড়ুন ::

Back to top button