শিক্ষা

নিয়োগে দুর্নীতির তদন্তের আবহে শুক্রবার প্রকাশিত ২০২২ সালের টেটের ফল

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

TET 2022 Result : নিয়োগে দুর্নীতির তদন্তের আবহে শুক্রবার প্রকাশিত ২০২২ সালের টেটের ফল - West Bengal News 24

নিয়োগে দুর্নীতির তদন্তের আবহে শুক্রবার প্রকাশিত ২০২২ সালের টেটের ফল। বৃহস্পতিবার টেটের চূড়ান্ত উত্তরপত্র প্রকাশ করেছে পর্ষদ। রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির তদন্তে সরগরম রাজ্য রাজনীতি। এই পরিস্থিতিতে গত বছরের ১১ ডিসেম্বর টেটের আয়োজন করা হয়। পরীক্ষা দেন প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী। দুর্নীতির তদন্তের আবহে টেটের আয়োজন করা এক প্রকার ‘পরীক্ষা’ ছিল পর্ষদের কাছে। ফলে ফলপ্রকাশে স্বচ্ছতা বজায় যাতে থাকে, সে দিকে জোর দিয়েছে পর্ষদ।

টেটের দেড় মাসের মধ্যে বিতর্ক তৈরি হয়। গত মাসে নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হয়েছেন হুগলির তৃণমূল (Trinamool Congress) যুব নেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। তাঁর ফ্ল্যাটে টেটের ১৮৯টি উত্তরপত্রের প্রতিলিপি এবং অ্যাডমিট কার্ড উদ্ধার করা হয়েছে বলে জানায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। যা ঘিরে শোরগোল পড়ে যায়।

যদিও পর্ষদ সভাপতি গৌতম পাল (Goutam Pal) জানান, ‘‘প্রত্যেক পরীক্ষার্থীকেই একটি করে উত্তরপত্রের প্রতিলিপি দিয়েছিলাম আমরা। যাতে ফল প্রকাশের পর তারা নিজেদের ফল উত্তরপত্রের (Answer Script) সঙ্গে মিলিয়ে নিতে পারেন। সেই প্রতিলিপি যদি কোনও পরীক্ষার্থী কারও হাতে তুলে দিয়ে থাকেন, তবে তার জন্য পর্ষদ দায়ী নয়।’’

এর আগে, গত বছর ১১ অক্টোবর গ্রেফতার করা হয় প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharjya)। এই বিতর্কের মধ্যে স্বচ্ছতার সঙ্গে টেটের ফল প্রকাশ করতে চলেছে পর্ষদ।

আরও পড়ুন ::

Back to top button