বর্ধমান

কান পরিষ্কার করতে গিয়ে বিপত্তি, রক্ত বন্ধ করতে হাতুড়ে ডাক্তারের দাওয়াই ‘এমসিল আঠা’, চাঞ্চল্য কাটোয়ায়

দীপন চ্যাটার্জী

কান পরিষ্কার করতে গিয়ে বিপত্তি, রক্ত বন্ধ করতে হাতুড়ে ডাক্তারের দাওয়াই 'এমসিল আঠা', চাঞ্চল্য কাটোয়ায়

গ্ৰামাঞ্চলের মানুষদের কাছে অন্যতম ভরসার জায়গা হলো হাতুড়ে ডাক্তাররা।কিন্তু এই ভরসার জায়গা অনেক সময় প্রাণঘাতী হয়ে ওঠে সাধারণ মানুষের জন্য।এই রকমই এক দৃশ্য দেখা গেলো পূর্ব বর্ধমানের কাটোয়ায়।

পেশায় ড্রাইভার শ্যামল প্রামাণিক বুধবার দুপুরে সিঙিমোড় বাসস্ট্যান্ডের কাছে এক হাতুড়ে চিকিৎসকের কাছে কান পরিষ্কার করাতে যান। হাতুড়ে চিকিৎসক বেকায়দায় খোঁচানোয় শ্যামল বাবুর কান থেকে রক্ত বার হতে থাকে। শ্যামল বাবুর পরিবারের দাবি, রক্ত পড়া বন্ধ করতেই হাতুড়ে চিকিৎসক শ্যামল বাবুর কানের ছিদ্রে ‘এমসিল’ আঠা লাগিয়ে দেন।

শ্যামলের স্ত্রী সঞ্চিতা বলেন, ”হাতুড়ে চিকিৎসক বলেছিলেন, কিছু ক্ষণ পরেই আঠা খুলে পড়ে যাবে। সেই মতো আমরা চলে আসি। গাড়িতে অসুস্থ হয়ে পড়ে শ্যামল। যন্ত্রণায় জ্ঞান হারানোর মতো অবস্থা হয়!”

পরিস্থিতির অবনতি দেখে সঞ্চিতা দেবী শ্যামলবাবুকে কাটোয়া মহকুমা হাসপাতালে নিয়ে যান। তাঁর অবস্থা দেখে স্তম্ভিত হয়ে যান চিকিত্‍সকেরাও! তড়িঘড়ি তার কানে অস্ত্রপচার করা হয় ।কাটোয়া হাসপাতালের শল্য চিকিৎসক ভাস্করজ্যোতি বর্মণ বলেন, ‘শ্যামলবাবুর বড় ক্ষতি হয়ে যেতে পারত। সময়ে এসেছেন বলেই বেঁচে গেলেন। তবে তার কানের পর্দা নষ্ট হয়ে গিয়েছে’।

সেই হাতুড়ে চিকিৎসকের খোঁজ এখনো মেলেনি।শ্যামল বাবুর স্ত্রী বলেন -শ্যামল বাবু ভালো হয়ে বাড়ি ফিরুন তারপর সেই হাতুড়ে চিকিৎসকের বিরুদ্ধে তারা আইনি ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন ::

Back to top button