বর্ধমান

জামালপুরের জোতশ্রীরাম অঞ্চলের দিদির সুরক্ষা কবচ এবং দিদির দূত কর্মসূচীর প্রচারে বিধানসভা ভোটের ট্রাম্পকার্ড অলোক-মেহেমুদ জুটি

দীপন চ্যাটার্জী

জামালপুরের জোতশ্রীরাম অঞ্চলের দিদির সুরক্ষা কবচ এবং দিদির দূত কর্মসূচীর প্রচারে বিধানসভা ভোটের ট্রাম্পকার্ড অলোক-মেহেমুদ জুটি

আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই ঘোষণা করেছেন তার নতুন স্ট্র্যাটেজি ‘ দিদির সুরক্ষা কবচ’এবং’ দিদির দূত’।তার নির্দেশ মতোই প্রতিটি ব্লক থেকে শুরু করে পঞ্চায়েত এলাকার প্রতিটি গ্ৰামে চলছে জোরকদমে প্রচার। অবশ্যই এই প্রচারকে পঞ্চায়েত ভোটের প্রস্তুতি হিসেবেই দেখছে শাসক দল। আর এই প্রস্তুতি পর্ব থেকে পিছিয়ে নেই জামালপুর ব্লকও। জোরকদমে চলছে দিদির সুরক্ষা কবচ এবং দিদির দূত কর্মসূচীর প্রচার।

গতকাল পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের জোতশ্রীরাম অঞ্চলে জোরকদমে প্রচার চললো দিদির সুরক্ষা কবচ এবং দিদির দূত কর্মসূচীর। উপস্থিত ছিলেন জামালপুর বিধানসভার বিধায়ক মাননীয় অলোক কুমার মাঝি,ব্লক সভাপতি মাননীয় মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সভাপতি ভূতনাথ মালিক, জেলা পরিষদের কর্মাধ্যক্ষা মিঠু মাঝি,ব্লক আইএনটিটিইউসি সভাপতি তাবারক আলি মন্ডল, পঞ্চায়েত প্রধান আরিফা মন্ডল, ছাত্র পরিষদের সভাপতি বিট্টুমল্লিক, ছাত্রপরিষদের সাধারণ সম্পাদক কৌশিক ঘোষাল । এছাড়াও উপস্থিত ছিলেন জোতশ্রীরাম অঞ্চলের তরুণ নেতা মৃন্ময় সরকার,চরন মালিক,মানিক দাস,সঞ্জয় পাকড়ে, প্রসেনজিৎ ঘোষ, বিশ্বজিৎ পোড়েল,উজ্জ্বল সাঁতরা,বাপ্পা দাস,সহ জোতশ্রীরাম অঞ্চলের সকল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব সহ স্বয়ংবর গোষ্ঠীর মহিলারা।

গতকালকের সভা থেকে বিধায়ক অলোক কুমার মাঝি বলেন-“রাজ্য সরকারের সমস্ত জনকল্যান প্রকল্প যাতে সাধারণ মানুষের কাছে নিঃস্বার্থ ভাবে পৌঁছে যায়, এই কর্মযজ্ঞের মাধ্যমে আমরা সেই চেষ্টাই করব।” রাজ্য সরকারের প্রকল্পগুলি নিয়ে এবার ‘দিদির দূত’ পৌঁছে যাবে মানুষের বাড়ি।

ব্লক সভাপতি মেহেমুদ খান বলেন -“মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় এবং মাননীয় অভিষেক বন্দোপাধ্যায়ের তৈরি করা পথেই তারা এগিয়ে চলেছেন এবং সাধারণ মানুষ যাতে সরকারি ১৫টি প্রকল্পের মধ্যে একটি থেকেও যাতে বঞ্চিত না হন দিদির দূত সাধারণ মানুষের কাছে গিয়ে সেটা সুনিশ্চিত করবে” । পঞ্চায়েত সমিতির ভূতনাথ মালিক বলেন -“মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিটি প্রকল্প তারা মানুষের কাছে ইতিমধ্যেই পৌঁছে দিয়েছেন। তবুও কোনো সাধারণ মানুষ ভুলবশত কোনো প্রকল্প থেকে বাদ পড়েছেন কিনা এবং প্রকল্পগুলির সুবিধা সাধারণ মানুষ ঠিকভাবে পাচ্ছেন কিনা তা দেখার জন্য এবার দুয়ারে দুয়ারে যাবে দিদির দূত”।

সামনেই পঞ্চায়েত নির্বাচন তার মধ্যেই শাসকদলের এই অভিনব কর্মসূচী।

জামালপুর ব্লকে বিধানসভা ভোটের মতো পঞ্চায়েত নির্বাচনেও কি দেখা যাবে অলোক-মেহেমুদ জুটির ম্যাজিক? সেদিকেই তাকিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন ::

Back to top button