রাজ্য

আগেই হারিয়েছেন মন্ত্রীত্ব, এবার আর একটি গুরুত্বপূর্ণ পদ থেকে সরলেন পার্থ চট্টোপাধ্যায়

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Partha Chatterjee : আগেই হারিয়েছেন মন্ত্রীত্ব, এবার আর একটি গুরুত্বপূর্ণ পদ থেকে সরলেন পার্থ চট্টোপাধ্যায় - West Bengal News 24

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে আগেই গ্রেপ্তার হন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের (Trinamool Congress) প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। যদিও গত বছরের বাইশে জুলাই গ্রেফতার হওয়ার পর তাকে সাসপেন্ড করে তৃণমূল কংগ্রেস। কিন্তু মন্ত্রী পদ থেকে বিচ্ছিন্ন হলেও বেহালা পশ্চিমের বিধায়ক পদে এখনো রয়ে গিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

সূত্রের খবর , কলকাতা বিশ্ববিদ্যালয়ের (University Of Calcutta)অধীনস্ত স্বশাসিত ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান আইআইএসডব্লিউবিএমের (IISWBM) প্রেসিডেন্ট পদে এতদিন বহাল ছিলেন পার্থ বাবু। ওই পদে পার্থর থাকা নিয়ে প্রতিষ্ঠানের ভিতরে-বাইরে প্রবল চাপ তৈরী হয়েছিল। রাজ্য সরকারের প্রতিনিধিরা পার্থ বাবুকে (Partha Chatterjee) সরিয়ে দেওয়ার দাবি জানিয়েছিলেন। অবশেষে শুক্রবার এই পদ থেকে নিজেই সরে দাঁড়ালেন জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার বোর্ড অফ গভর্নর্স-এর বৈঠকে পার্থর পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে জানা গেছে।

শিক্ষামন্ত্রী থাকাকালীন পদাধিকারবলে ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত এই ম্যানেজমেন্ট শিক্ষাপ্রতিষ্ঠানে বোর্ড অফ গভর্নর্স এর সভাপতি হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। নিয়মিত যোগাযোগ না থাকলেও অনেক সময়ই তাকে বোর্ডের বিভিন্ন বৈঠকে যোগ দিতে দেখা গিয়েছে বলে প্রতিষ্ঠান সূত্রে খবর। কিন্তু ঐতিহ্যশালী এমন একটি প্রতিষ্ঠানের শীর্ষপদে জেলবন্দি এক ব্যক্তি থাকেন কী করে , তা নিয়ে নানা মহলে প্রশ্ন উঠছিল।

সময়টা মোটেও ভাল যাচ্ছে না রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। কয়েকদিন আগেই জেলে পড়ে গিয়ে থুতনিতে আঘাত পেয়েছিলেন তিনি। প্রেসিডেন্সি সংশোধনাগারে সবাই মোটামুটি জানেন সেই ঘটনা। পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) দিকে মল ভর্তি মগ ছুড়ে মারে জঙ্গি মুসা। সেই সময়ে বিষয়টি টের পেয়ে পালাতে যান রাজ্যের প্রাক্তন মন্ত্রী। কিন্তু সেখানে পিছল খেয়ে পড়ে গিয়ে থুতনিতে আঘাত পান।

এদিকে জেলে দুই ছিঁচকে চোরের উৎপাতের মুখেও পড়তে হচ্ছে প্রাক্তন মন্ত্রীকে। পার্থ চট্টোপাধ্যায় জেলে আসার পরেই ওই দুই বন্দি চোর তাঁর পিছনে পড়েছে। কখনও টাকা উদ্ধারের ঘটনা নিয়ে কিংবা কখনও অন্য কোনও বিষয় নিয়ে টিপ্পনি কেটে চলেছে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর উদ্দেশ্যে। সব মিলিয়ে জেলের মধ্যে বেজায় বিপাকে পড়েছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।

আরও পড়ুন ::

Back to top button