রাজ্য

দক্ষিণবঙ্গে গরম হাওয়ার দাপট, দোলে কেমন থাকবে আবহাওয়া?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

West Bengal Weather Forecast : দক্ষিণবঙ্গে গরম হাওয়ার দাপট, দোলে কেমন থাকবে আবহাওয়া? - West Bengal News 24

দক্ষিণবঙ্গে (South Bengal) গরম হাওয়ার দাপট। বেড়েছে দিনের তাপমাত্রা। ৩৫ ডিগ্রি ছুঁতে চলেছে কলকাতার তাপমাত্রা। জেলায় জেলায় হাওয়ার বদল। পশ্চিমের জেলা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় তাপমাত্রা ৩৫ ডিগ্রির বেশি রয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী সাত দিন। পশ্চিমের শুকনো ও গরম বাতাস ঢুকছে এ রাজ্যে। এর ফলেই পশ্চিমের জেলা সহ সংলগ্ন জেলাগুলিতে বাড়ছে তাপমাত্রা (Temparature) ।

দোল উৎসব বাংলায়। আগামী কয়েক দিন শুষ্ক আবহাওয়া। বৃষ্টির (Rain) কোনও সম্ভাবনা নেই। দার্জিলিং কালিম্পং-এ হালকা বৃষ্টি। পশ্চিম ভারতে একটি ঝঞ্ঝা রয়েছে এছাড়াও উত্তর দক্ষিণে অক্ষরেখা রয়েছে। জম্বু কাশ্মীর-সহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা।

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে রাজস্থান মধ্যপ্রদেশ মহারাষ্ট্র বিদর্ভ ছত্তীসগড় এলাকায়। আগামী দু’দিন তাপ প্রবাহের পূর্বাভাস পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে। আগামী ৪৮ ঘণ্টায় তাপপ্রবাহের সম্ভাবনা কঙ্কন গোয়া কর্নাটক ও কেরল-সহ দেশের পশ্চিম ভারতের কিছু রাজ্যে।

কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। সকালের সর্বনিম্ন তাপমাত্রার হেরফের হবে না। দিনের তাপমাত্রা (Temparature) ক্রমশ বাড়বে। শুকনো ও গরম আবহাওয়া আগামী এক সপ্তাহ। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

উত্তরবঙ্গে (North Bengal) আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি চলবে দার্জিলিং ও কালিম্পং-এ। উত্তরবঙ্গের বাকি জেলা এবং দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক আবহাওয়া। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি অংশে পরিষ্কার আকাশের সম্ভাবনা। রাতের তাপমাত্রা একই থাকলেও দিনের তাপমাত্রা আগামী কয়েক দিনে সামান্য বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন ::

Back to top button