বর্ধমান

পূর্ব বর্ধমান জেলার মহিলা পুলিশ কর্মীদের জন্য বায়ো টয়লেটের উদ্বোধন করলেন অতিরিক্ত পুলিশ সুপার কল্যান সিংহ রায়

দীপন চ্যাটার্জী

পূর্ব বর্ধমান জেলার মহিলা পুলিশ কর্মীদের জন্য বায়ো টয়লেটের উদ্বোধন করলেন অতিরিক্ত পুলিশ সুপার কল্যান সিংহ রায়

রাস্তার মাঝে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে যান চলাচল নিয়ন্ত্রণ করতে হয় পুলিশ‌ কর্মীদের। আচমকাই ‘প্রকৃতির ডাক’ এলে তাতে সাড়া দেওয়া নিয়ে চিন্তায় পড়তে হয় তাঁদের। কখনও কোনও বাজারে আবার কখনও দূরে গণ শৌচালয়ে গিয়ে পরিস্থিতি সামাল দিতে হয়। কারণ, কাজের জায়গা ছেড়ে বেশি দূরে যাওয়াও তাঁদের পক্ষে অসুবিধার। আইন শৃঙ্খলা রক্ষার জন্য জেলার বিভিন্ন জায়গায় ডিউটি করতে যেতে হয় জেলার মহিলা পুলিশ কর্মীদের।

অচেনা ও প্রত্যন্ত এলাকায় ঘন্টার পর ঘন্টা ডিউটি করার সময় শৌচকর্মের প্রয়োজন হলে খুবই সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। মহিলা পুলিশ কর্মীদের এই অসুবিধার কথা অনুধাবন করেছিলেন পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন মূলত তারই উদ্যোগে এবং কেতুগ্রামের সমাজসেবী অমর চাঁদ কুন্ডুর সহযোগিতায় পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে মহিলা পুলিশ কর্মীদের জন্য একটি ভ্রাম্যমান নির্মল যান বা মোবাইল বায়ো টয়লেটের উদ্বোধন করা হল শুক্রবার।

পূর্ব বর্ধমান জেলার মহিলা পুলিশ কর্মীদের জন্য বায়ো টয়লেটের উদ্বোধন করলেন অতিরিক্ত পুলিশ সুপার কল্যান সিংহ রায়

অতিরিক্ত পুলিশ সুপার কল্যান সিংহ রায় জানিয়েছেন, এই প্রথম পূর্ব বর্ধমান জেলার মহিলা পুলিশ কর্মীদের জন্য এই ধরনের মোবাইল বায়ো টয়লেট চালু করা হল। এমনকি অন্যান্য জেলাতে এই ধরনের টয়লেট খুব একটা আছে বলে মনে হয় না।
আই সি বনানী রায় জানিয়েছেন, এটার খুবই দরকার ছিল। মহিলারা বাইরে ডিউটি করতে গিয়ে খুবই অসুবিধার সম্মুখীন হন। মহিলা পুলিশ কর্মীদের অসুবিধার কথা ভেবে এই মোবাইল বায়ো টয়লেট চালু করার উদ্যোগ নেওয়ার জন্য তিনি পুলিশ সুপারকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

আরও পড়ুন ::

Back to top button