বর্ধমান

জামালপুর ব্লকের সাদিপুরে,দ্যা সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের ৪১ তম শাখার উদ্বোধন করলেন সমবায় মন্ত্রী অরূপ রায়

জামালপুর ব্লকের সাদিপুরে,দ্যা সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের ৪১ তম শাখার উদ্বোধন করলেন সমবায় মন্ত্রী অরূপ রায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্যে বাড়ানো হবে দ্যা সেন্ট্রাল কোন অপারেটিভ ব্যাঙ্কের শাখা।যার ফলে কৃষকরা,স্বয়ংভর গোষ্ঠীর মহিলারাও উপকৃত হবেন।স্বনিযুক্তি প্রকল্পে সরকারি ভর্তুকি, কন্যাশ্রী ,বার্ধক্য ভাতা-সহ বিভিন্ন সরকারি সামাজিক সুরক্ষা প্রকল্পগুলি ধাপে ধাপে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের হাত থেকে সমবায় ব্যাঙ্কের হাতে তুলে দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে রাজ্য সরকার৷

কয়েক বছরে আগেই সমবায় দফতরকে রাজ্যের সমবায় ব্যাঙ্কগুলিকে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সমতুল আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর পরিকাঠামো গড়ে তোলা হয়।আজ পূর্ব বর্ধমানের জামালপুরের সাদিপুর গ্ৰামে উদ্বোধন হলো দ্যা সেন্ট্রাল কোন অপারেটিভ ব্যাঙ্কের ৪১ তম শাখার।

জামালপুর ব্লকের সাদিপুরে,দ্যা সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের ৪১ তম শাখার উদ্বোধন করলেন সমবায় মন্ত্রী অরূপ রায়

উপস্থিত ছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী মাননীয় অরূপ রায় মহাশয়,জেলাপরিষদের সভাপতি মাননীয় শম্পা ধাড়া মহাশয়া, জামালপুর বিধানসভার বিধায়ক মাননীয় অলোক কুমার মাঝি মহাশয়, পঞ্চায়েত সমিতির সভাপতি মাননীয় ভূতনাথ মালিক মহাশয়,ব্লক সভাপতি মাননীয় মেহেমুদ খান মহাশয় ।

মন্ত্রী অরূপ রায় বলেন, গতবার আমাদের অধীনে থাকা স্বনির্ভর গোষ্ঠীকে ১২০০ কোটি টাকা দেওয়া হয়েছিল। এবার তার চেয়ে আরও টাকা বাড়ানো হবে। গ্রামীণ মহিলারা যাতে নিজের বাড়ির উঠোনেই ছাগল, গোরু, মুরগি পালন করতে পারেন, তার জন্য আমরা ১৮০ কোটি টাকা দিচ্ছি। এক লক্ষ মহিলা সদস্যকে টাকা দেওয়া হবে। তার কাজও চলছে। আমরা এবার কৃষকদের আট হাজার কোটি টাকা ঋণ দিচ্ছি।

তিনি বলেন, মুখ্যমন্ত্রী চাইছেন, গ্রামীণ এলাকার মহিলারা আর্থিকভাবে স্বনির্ভর হয়ে মাথা উঁচু করে বাঁচুন। তাই তিনি স্বনির্ভর গোষ্ঠীর উপর জোর দিয়েছেন। সেইমতো আমরা কাজ করছি। মন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী ২০১৭ সালে সমবায় সমিতি নিয়ে একটি বৈঠক করেছিলেন। সেখানে তিনি গ্রামীণ এলাকায় ব্যাঙ্ক পরিষেবা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। আজ পূর্ব বর্ধমান জামালপুরের সাদিপুর গ্ৰামে দ্যা সেন্ট্রাল কোন অপারেটিভ ব্যাঙ্কের ৪১ তম শাখার উদ্বোধন করা হলো।

আরও পড়ুন ::

Back to top button