বর্ধমান

বর্ধমান জিআরপি থানার উদ্যোগে রক্তদান এবং স্বাস্থ্য পরীক্ষা শিবির

দীপন চ্যাটার্জী

বর্ধমান জিআরপি থানার উদ্যোগে রক্তদান এবং স্বাস্থ্য পরীক্ষা শিবির

আধুনিক চিকিৎসা বিজ্ঞানে অনেক অসাধ্যসাধন ঘটলেও কৃত্রিম উপায়ে রক্ত আবিষ্কার এখনও হয়নি । ফলে যে সমস্ত রোগীর কোনো কারণে অতিরিক্ত রক্তের প্রয়োজন হয়, তখন সেই রক্ত সুস্থ মানুষের শরীর থেকেই সংগ্রহ করতে হয় । রক্তদান শিবির থেকে শুরু করে মানুষের জন্য বিভিন্ন পরিষেবা প্রদান করছে বর্ধমান জিআরপি থানা।

সেই মর্মে আজ বর্ধমান জিআরপি থানার উদ্যোগে অবাধ স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয় বর্ধমান স্টেশনে। আজ শিবিরে চক্ষু পরীক্ষা, দন্তপরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা, ব্লাড প্রেসার এবং ব্লাড সুগার পরীক্ষা সহ মেডিসিন বিতরনের ব্যবস্থা করা হয়। সাধারণ মানুষ এবং স্টেশনে থাকা হকাররা আজ এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে তাদের বিভিন্ন রকম পরীক্ষা করান।

আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্ডাল ডিভিশনের আধিকারিক প্রসেনজিত্‍ চ্যাটার্জী, বর্ধমান জিআরপি থানার ভারপ্রাপ্ত আধিকারিক চিন্তা হরন সিনহা সহ জিআরপি সমস্ত আধিকারিকরা।

জিআরপির আধিকারিক প্রসেনজিত্‍ চ্যাটার্জি বলেন, ‘বর্ধমান জিআরপি থানার উদ্যোগে এই অবাধ স্বাস্থ্য শিবিরের আয়োজন। সাধারণ মানুষ দেহের সমস্ত রকম চিকিত্‍সক করাতে পারবেন বিনামূল্যে এই স্বাস্থ্য শিবির থেকে। বিভিন্ন সামাজিক কর্মসূচিতে আমরা যুক্ত হই সাধারণ মানুষের জন্য। তাই বর্ধমান থানার জিআরপি কে আমি ধন্যবাদ জানাবো এইরকম একটি সামাজিক কর্মসূচি করাতে।’

আরও পড়ুন ::

Back to top button