বর্ধমান

এপ্রিল মাস থেকে আই স্ক্যানারের মাধ্যমে মিলবে রেশন : বর্ধমান খাদ্য ও সরবরাহ দপ্তর

এপ্রিল মাস থেকে আই স্ক্যানারের মাধ্যমে মিলবে রেশন : বর্ধমান খাদ্য ও সরবরাহ দপ্তর

পূর্ব বর্ধমান জেলা পরিষদের কনফারেন্স হলে অনুষ্ঠিত হলো খাদ্য ও সরবরাহ দপ্তরের স্থায়ী কমিটির বিভিন্ন বিষয় নিয়ে বৈঠক।খাদ্য ও সরবরাহ দপ্তরের স্থায়ী কমিটির বিভিন্ন বিষয় নিয়ে পূর্ব বর্ধমান জেলা পরিষদের কনফারেন্স হলে অনুষ্ঠিত হলো বৈঠক। মূলত এই বৈঠকে আলোচনা হল যে সমস্ত সাধারণ মানুষের আধার কার্ডের সাথে বায়োমেট্রিক যোগাযোগ করা নেই তাদের মূলত রেশন দিতে অসুবিধা হয় তাই রাজ্য সরকার তাদের রেশন দেওয়ার জন্য এপ্রিল মাস থেকে আইস স্ক্যানারের মাধ্যমে তাদের যাতে রেশন দেওয়া যায় সেই ব্যবস্থা করা হয়েছে।

আজ এই বৈঠক উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি মাননীয়া শম্পা ধারা, জেলা পরিষদের সহকারী সভাধিপতি মাননীয় দেবু টুডু, খাদ্য কর্মাধ্যক্ষ মাননীয় মেহেবুব মন্ডল, ডিস্টিক কন্ট্রোলার সহ জেলা পরিষদের সমস্ত কর্মাধ্যক্ষ গণ।

পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি মাননীয়া শম্পা ধারা বলেন, খাদ্য ও সরবরাহ দপ্তরে স্থায়ী কমিটির মিটিং অনুষ্ঠিত হলো আজ। মূলত যে সমস্ত সাধারণ মানুষ আধার কার্ডের সঙ্গে বায়োমেট্রিক সংযুক্তিকরণ করা নেই তাদের রেশন দিতে অসুবিধা হচ্ছে তাই আমাদের রাজ্য সরকারের তরফে আই স্ক্যানারের মাধ্যমে তাদের রেশন দেওয়া হবে। পাশাপাশি আমরা অনেক সময় শুনতে পাই রেশন ডিলাররা সঠিক পরিমাণে চাল ডাল বা আটা মাপ মত দিচ্ছেন না তাই তাদের একটি ওজন মেশিন দেওয়া হবে যাতে সাধারণ মানুষ সঠিক ওজন অনুযায়ী রেশনের জিনিস পান।

পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহকারি সভাধিপতি মাননীয় দেবু টুডু বলেন, আজ জেলা পরিষদের কনফারেন্স হলে খাদ্য ও সরবরাহ দপ্তরের তাই কমিটির মিটিং ছিল। এই বৈঠকে মূল আলোচনা ধান কেনার বিষয়ে। যেখানে আমাদের ২০২১ ২২ আর্থিক বর্ষের আমাদের ধান কেনার যে টার্গেট ছিল ৬ লাখ ৩৩ হাজার মেট্রিক টন তার মধ্যে আমরা ৫ লাখ ৫৪ হাজার মেট্রিক টন ধান কিনে ফেলেছি ১ লাখ ৯৮ হাজার এর মত বাকি আছে সেটা আমরা খুব তাড়াতাড়ি কিনে ফেলবো। ধান সরকারি মূল্য আছে সেই মূল্য দিয়ে কেনা হবে এই ধান। পাশাপাশি দুয়ারে রেশন প্রকল্পের মাধ্যমে রেশন দেওয়া হচ্ছে সেগুলোর কিছু ছোট ছোট অভিযোগ আছে সেগুলি পর্যালোচনা করা হলো। এছাড়াও বেশ কিছু রেশন ডিলার এই দুয়ারে রেশন নিয়ে আন্দোলন করছেন সেগুলো কিছু হবে না মানুষের দুয়ারী রেশন পৌছাবে।

আরও পড়ুন ::

Back to top button