বর্ধমান

দুর্গাপুর বিমানবন্দর থেকে শুরু হতে চলেছে জয়পুর বিমান পরিষেবা

দুর্গাপুর বিমানবন্দর থেকে শুরু হতে চলেছে জয়পুর বিমান পরিষেবা

কাজী নজরুল ইসলাম বিমানবন্দর হল পশ্চিমবঙ্গের দুর্গাপুর শহরে অবস্থিত একটি বেসরকারি বিমানবন্দর। এই বিমানবন্দর দুর্গাপুর বিমানবন্দর নামেও পরিচিত। এই বিমানবন্দরের সঙ্গে যুক্ত দুর্গাপুর বিমাননগরী (দুর্গাপুর এয়াট্রোপোলিশ) হল ভারতের প্রথম বিমাননগরী।

সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্টস ইন্টারন্যাশানাল (সিএআই)-এর সহযোগিতায় বেঙ্গল এয়াট্রোপোলিশ লিমিটেড (বিএপিএল)-এর মাধ্যমে এই বিমাননগরীটি নির্মিত হচ্ছে। বাঙালি কবি কাজী নজরুল ইসলামের নামে এই বিমানবন্দরটির নামকরণ করা হয়েছে।বিমানবন্দরটি আসানসোল ও দুর্গাপুরের শিল্প এলাকার শহরগুলোতে বিমান পরিষেবা প্রদান করে।

কাজী নজরুল ইসলাম এয়ারপোর্ট থেকে এবার জয়পুরের বিমান চালু হচ্ছে। বর্তমানে স্পাইসজেট মুম্বই ও চেন্নাই এবং ইন্ডিগো দিল্লি, ব্যাঙ্গালুরু ও হায়দরাবাদের বিমান চালায়। অন্ডাল ও জয়পুরের মধ্যে বিমান চালাবে ইন্ডিগো। বিমানবন্দর সূত্রে খবর, ৩০ মে থেকে পরিষেবা শুরু হবে।

জয়পুর থেকে পাটনা হয়ে অন্ডাল এবং ফিরতি রুটে সপ্তাহে তিনদিন, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার বিমান চলাচল করবে। রাজস্থান সহ পশ্চিম ভারত ভ্রমণে যাওয়া পর্যটকদের সুবিধা হবে যাতায়াতের।

ইতিমধ্যেই টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে সময় লাগবে প্রায় সাড়ে তিন ঘন্টা। জয়পুর থেকে দুপুর ১২টায় বিমান উড়বে। এরপর পাটনায় নামবে বিমান। সেখান থেকে উড়ে অন্ডাল পৌঁছাবে বিকাল সাড়ে ৩টা। বিকাল ৪টায় দুর্গাপুর ছেড়ে পাটনা হয়ে রাত ৭টা ৫০ নাগাদ জয়পুর পৌঁছাবে বিমান।

আরও পড়ুন ::

Back to top button