বর্ধমান

জেলা শাসকের কাছে ডেপুটেশন দিলেন বর্ধমান শহরের টোটো চালকরা

জেলা শাসকের কাছে ডেপুটেশন দিলেন বর্ধমান শহরের টোটো চালকরা

কিছুদিন আগেই যানজট রুখতে উদ্যোগী হয়ছিল প্রশাসন। টোটো নিয়ন্ত্রণে আনতে ফের শহরের টোটোগুলির নাম নথিভুক্তকরণ প্রক্রিয়া শুরু করা হয়েছিল বর্ধমান পৌরসভা তরফ থেকে। শুধু বর্ধমান শহরই নয়, শহরের বাইরে জেলার বিভিন্ন গ্ৰাম পঞ্চায়েতের ব্যাটারি চালিত ই-রিক্সাও ভিড় জমায় বর্ধমান শহরে। এর আগে শহরে টোটো নিয়ন্ত্রণে আনতে বহু পরিকল্পনা গ্রহণ করেছিলেন পূর্ব বর্ধমান জেলা প্রশাসক। দিনকয়েক আগেই টোটোদের দেওয়া হয় QR কোড।

আজ সমস্ত টোটো চালকরা একত্রিত হয়ে আজ জেলা শাসকের কাছে ডেপুটেশন প্রদান করলেন। পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল গ্রামাঞ্চলে কোন টোটো শহর অঞ্চলে ঢুকতে পারবে না। তারপরই বর্ধমান পৌরসভার তরফে ৩৪০০ টোটো চালককে কিউ আর কোড প্রদান করা হয়েছে। কিউআর কোড ছাড়া বর্ধমান পৌরসভা এলাকায় অন্য কোন টোটো চলবে না।

তাতেই সমস্যায় পড়েছেন কিছুসংখ্যক টোটো চালক। তাদের কাছে বর্ধমান পৌরসভার দেওয়া কিউআর কোড নেই তাতেই সমস্যায় পড়ছেন তারা। বিভিন্ন জায়গায় জানিয়েও হয়নি কোন লাভ। তাই সেই সমস্ত টোটো চালকরা একত্রিত হয়ে আজ জেলা শাসকের কাছে ডেপুটেশন প্রদান করলেন।

তাদের মূলত দাবী হল কিউআর কোড প্রদান করে তাদের টোটো চালাতে দিতে হবে। এই বিষয়ে এক টোটো চালক ক্যামেরার মুখোমুখি হয়ে বলেন, আমরা আমাদের এই সমস্যার কথা ১৩ই মার্চ বর্ধমান পৌরসভা জানিয়েছিলাম। চেয়ারম্যান সাহেব সাত দিন সময় চেয়েছিলেন কিন্তু তারপরও কিছু হয়নি।

বিধায়ক সাহেব সেদিনই আমাদের বলেন আপনারা ওয়ার্ডের কাউন্সিলর কাছে কাগজ জমা দিন যা হওয়ার কাউন্সিলার মারফত হবে কিন্তু দু-একজন কাউন্সিলর জমা নিলেও বাকিরা আমাদের এই কাগজ জমা নিতে চাইছেন না। আমাদের মূল দাবি হলো আমাদের ইউ আর কোড দিয়ে টোটো চালাতে দিতে হবে।

আরও পড়ুন ::

Back to top button