বর্ধমান

অটো ও টোটো চালকদের ঝামেলাতে রনক্ষেত্র পূর্ব বর্ধমানের গাংপুর

অটো ও টোটো চালকদের ঝামেলাতে রনক্ষেত্র পূর্ব বর্ধমানের গাংপুর

গাংপুর রেলওয়ে স্টেশন হল হাওড়া–বর্ধমান প্রধান রেলপথ-এর একটি গুরুত্ব পূর্ণ রেলওয়ে স্টেশন। এই স্টেশনটি বর্ধমান শহরতলি রেলওয়ে ব্যবস্থার অন্তর্গত একটি ব্যস্ত স্টেশন। এটি পূর্ব রেল জোন সমূহের অধীনে পরিচালিত। গাংপুর রেলওয়ে স্টেশনটি হাওড়া রেলওয়ে বিভাগের একটি রেলওয়ে স্টেশন। পূর্ব বর্ধমান জেলায় গাংপুর, অবস্থিত। স্টেশনটি গাংপুর এবং পার্শ্ববর্তী এলাকায় রেল পরিষেবা প্রদান করে। হাওড়া জংশন রেলওয়ে স্টেশন থেকে ৮৮ কি.মি. দূরে স্টেশনটি অবস্থিত।

আজ এই গাংপুর স্টেশনেই ঘটল এক ধুন্ধুমার কান্ড টোটো ও অটোচালকদের মধ্যে ঝামেলা ঘিরে রণক্ষেত্র হয়ে উঠল গাংপুর স্টেশন চত্বর। দুই পক্ষের মধ্যে ঝামেলা তর্কাতর্কি থেকে দ্রুত হাতাহাতিতে পরিণত হয়। দফায় টোটো ও অটো চালকরা মারামারিতে জড়িয়ে পড়েন। পরিস্থিতি সামলাতে রীতিমত নাজেহাল হতে হয় পুলিশকে।

বছরখানেক ধরেই গাংপুর স্টেশনে যাত্রী পরিবহণের জন্য টোটো এবং অটো দুই’ই চলাচল করে। কিন্তু মঙ্গলবার হঠাৎই যাত্রী তোলা নিয়ে টোটো ও অটোচালকদের মধ্যে ঝামেলা শুরু হয়। প্রথমে কথা কাটাকাটি, তারপর দুই পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে। এই ঝামেলার খবর শুনে ছুটে আসে শক্তিগড় থানার পুলিশ। টোটো ও অটোচালকদের মধ্যে মীমাংসা করিয়ে দিয়ে ফিরে যায় পুলিশ।

এরপর সামান্য কিছুক্ষণ পরিস্থিতি স্বাভাবিক ছিল। তারপর আবার দু’পক্ষের মধ্যে শুরু হয় ঝামেলা। টোটো চালকরা যাত্রী তুলতেই তাদের গাড়ির সামনে শুয়ে পড়েন অটোচালকরা। এর কিছুক্ষণ পর অটোচালকরা যাত্রী তুললে পাল্টা তাঁদের গাড়ির সামনে শুয়ে পড়েন টোটো চালকরা!

এরপরই টোটো ও অটোচালকদের মধ্যে শুরু হয় ব্যাপক মারামারি। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে গোটা এলাকা। আবার ছুটে আসে শক্তিগড় থানার পুলিশ। অভিযোগ, পুলিশ দ্বিতীয়বার ঝামেলা থামাতে এলে তাঁদেরকে হেনস্তা করে টোটো ও অটো চালকরা। এই ঘটনার জেরে দুই পক্ষের বেশ কয়েকজনকে আটক করে শক্তিগর থানার পুলিশ।

আরও পড়ুন ::

Back to top button