বর্ধমান

ইচ্ছাশক্তি এবং ধৈর্য ধরে রেখে অবশেষে লাদাখ পাড়ি যুবকের

ইচ্ছাশক্তি এবং ধৈর্য ধরে রেখে অবশেষে লাদাখ পাড়ি যুবকের

ইচ্ছাশক্তি থাকলে কি কি করা যায় তার প্রমাণ পাওয়া গেলো আজ। স্বপ্নটা লালন পালন করছিলেন বিগত দু’বছর ধরে। যে স্বপ্নের পিছনে ছুটতে গিয়ে রাতের ঘুম উড়েছিল, সেই স্বপ্নের বাস্তবায়ন হল দু’বছর পর। আসানসোল থেকে স্বপ্নের যাত্রা পূরণ করতে বেরিয়ে পড়লেন বিক্রম হেলা।

ঠেলা গাড়ি নিয়ে তিনি পাড়ি দেবেন আট হাজার কিলোমিটার রাস্তা। পৌঁছবেন লাদাখ। যাত্রাপথে প্রায় ১২ টি রাজ্য পেরিয়ে যাবেন তিনি। লাদাখ যাওয়ার পথে ঘুরে যাবেন বৈষ্ণোদেবীর মন্দির থেকে। আর ফিরতি পথে যাবেন কাশী বিশ্বনাথ।

আসানসোলের বার্নপুর এলাকার বাসিন্দা বিক্রম ঠেলা। করোনা কালের সময় থেকেই তিনি চেয়েছিলেন লাদাখ যেতে। কিন্তু কিভাবে পৌঁছাবেন লাদাখ? যাত্রাপথে কি কি অসুবিধা আসতে পারে, এইসব ভাবনাচিন্তা এবং যাত্রার প্রস্তুতি করতে চলে গিয়েছে দু’বছর।

অবশেষে ঠেলা গাড়ি নিয়ে লাদাখের পথে রওনা দিয়েছেন বিক্রম বাবু।

তাঁর এই স্বপ্ন পূরণের যাত্রায় বিশেষভাবে পাশে থেকেছেন মা এবং বন্ধুরা। বিক্রম বাবু জানিয়েছেন, এই যাত্রা সম্পূর্ণ করতে ১২০ দিন অর্থাৎ চার মাস সময় লাগবে তার। যদিও তিনি আরও ৩০ দিন সময় হাতে বেশি করে রেখে দিয়েছেন।

কারণ যাত্রাপথে আসতে পারে যে কোনও অসুবিধা, অসুস্থতা। তবে সমস্ত বাধা টপকে নিজের স্বপ্ন পূরণের মানসিকতা নিয়েই তিনি রওনা দিয়েছেন লাদাখের দিকে।

আরও পড়ুন ::

Back to top button