বর্ধমান

মন্ত্রীর নাম করে চাকরির জন্য টাকা তোলার অভিযোগ কাটোয়ায়

মন্ত্রীর নাম করে চাকরির জন্য টাকা তোলার অভিযোগ কাটোয়ায়

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এমনিই চাপে রয়েছে রাজ্য সরকার। কারাবন্দি রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে শুরু করে একাধিক প্রাক্তন আমলা। জোরকদমে তদন্ত চালাচ্ছে সিবিআই-ইডি। এমতাবস্থায় এক ঘটনা প্রকাশ্যে আসতেই তা নিয়ে চাপানউতর শুরু হয়েছে গোটা রাজ্যে।

প্রাথমিক শিক্ষকের চাকরি পাইয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। খোদ রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথের নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠছে। ঘটনায় গ্রেফতার প্রতারক। ধৃতের নাম ষষ্ঠী পারুই, বাড়ি কাটোয়া শহরের পাঁচঘরা এলাকায়। অভিযুক্তকে গ্রেফতার করেছে কাটোয়া থানার পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, অলোক প্রামানিক কাটোয়ার রাধাকৃষ্ণপুর গ্রামের বাসিন্দা। তিনিই ধৃতের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছেন। ধৃত ব্যক্তি অভিযোগকারী ব্যক্তির আত্মীয় বলেও জানা যাচ্ছে। সেই সূত্রে ২০২০ সালে অলোক প্রামাণিকের স্ত্রীর প্রাথমিক শিক্ষকের চাকরি পাইয়ে দেবে বলে কয়েক দফায় প্রায় ১৩ লক্ষ টাকা নেন বলে অভিযোগ। বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য মন্ত্রী স্বপন দেবনাথের সঙ্গে তার ছবিও দেখান ষষ্ঠী।

অলোকবাবুর অভিযোগ, সময় পেরিয়ে গেলেও চাকরি না হওয়ায় টাকা ফেরৎ চাইলেই বেঁকে বসেন ষষ্ঠী। নানা অজুহাতে দেখাতে থাকেন। এমনকি শেষপর্যন্ত টাকা চাইলে পরিবার সমেত প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুন ::

Back to top button