বর্ধমান

পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে কালভার্ট ভেঙে দেওয়ার অভিযোগ স্থানীয় বাসিন্দাদের

পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে কালভার্ট ভেঙে দেওয়ার অভিযোগ স্থানীয় বাসিন্দাদের

কালভার্ট ভেঙে দেওয়ার অভিযোগ পঞ্চায়েত সদস্যর বিরুদ্ধে, অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। পূর্ব বর্ধমান জেলার সরাইটিকর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত খাগড়াগড় মিলন পল্লী এলাকায় রয়েছে একটি কালভার্ট। এই কালভার্টটি ভেঙ্গে দেওয়ার অভিযোগ স্থানীয় পঞ্চায়েত সদস্য ফিরোজের বিরুদ্ধে।

এদিন স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন পঞ্চায়েত সদস্যই এই কাজটি করেছেন। বিকল্প রাস্তা না করে কি করে এই কালভার্টি ভাঙ্গা হলো তা বারবার জানতে চেয়েছেন স্থানীয় এলাকাবাসী।

এই প্রসঙ্গে এক স্থানীয় বাসিন্দা বলেন, যে পঞ্চায়েত সদস্য ফিরোজ কালভার্টি ভেঙ্গে দিয়েছেন। ভাঙার কারণ জিজ্ঞেস করাতে বিশেষ কোনও সদুত্তর পাওয়া যায়নি। জানা যাচ্ছে মেরামতের জন‍্যই নাকি ভাঙা হয়েছে এই কালভার্ট। তবে গ্রামবাসীদের অভিযোগ, সত্যিই যদি মেরামতের জন্য কাল ভার্টি ভাঙ্গা হয় তাহলে বিকল্প কোন রাস্তা কেন করা হলো না? কারণ সামনে একটি প্রাইমারি এবং পিছনে একটি হাই স্কুল রয়েছে ছোট ছোট ছেলে মেয়েরা যাতায়াত করে যদি কোনও দুর্ঘটনা ঘটে তাহলে কি তার দায়িত্ব পঞ্চায়েত সদস্য নেবেন।

অপরদিকে, সরাইটিকর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান উৎপল ঘোষ বলেন,‘‘আমরাই পঞ্চায়েত থেকে ওই কালভার্টটি নির্মাণ করেছিলাম। কালভার্টটা একটু খারাপ অবস্থা হয়ে গেছিল তাই মেরামত করার জন্য পঞ্চায়েত সদস্য আমাদের কাছে প্রস্তাব রাখেন। ওয়াক অর্ডার হয়ে গেছে দুয়ারে সরকার চলছে বলে তাই কাজটা হয়নি। কিন্তু কালভার্টটি যে ভেঙে দিয়েছে সেটি আজকেই জানতে পারলাম এবং কালভার্টি কে ভেঙেছে সেটি বলতে পারব না। যখন সমস্যা হয়েছে খুব তাড়াতাড়ি কাজ শুরু করা হবে।

আরও পড়ুন ::

Back to top button