বর্ধমান

চড়া রোদ মাথায় করে নিজের গ্রামের রাস্তা নিজেই মেরামতের ব্যবস্থা করলেন বিধায়ক

চড়া রোদ মাথায় করে নিজের গ্রামের রাস্তা নিজেই মেরামতের ব্যবস্থা করলেন বিধায়ক

চৈত্রের দাবদাহে পুড়ছে গোটা বাংলা। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। বরং বেশ কিছু জেলায় তাপপ্রবাহ বইতে পারে বলেও সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। এই আবহে গরম থেকে বাঁচতে একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।

এই দাবদাহে যেখানে মানুষ বাইরে বেরোতে ভয় পাচ্ছে সেখানে চড়া রোদ মাথায় করে নিজের গ্রামের রাস্তা নিজেই মেরামতের ব্যবস্থা করলেন বিধায়ক বিমান ঘোষ। তিনি পুরশুড়া বিধানসভার বিধায়ক হলেও তাঁর বাড়ি হুগলির গোঘাট-১ নম্বর ব্লকের তেলিগ্রামে।

সেখানে পাতুলসাঁড়া থেকে তেলিগ্রাম পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তা দীর্ঘ দিন ধরেই বেহাল। ফলে সারা বছরই গ্রামের মানুষ যাতায়াতে অসুবিধায় পড়েন। বর্ষার সময় তা আরও ভয়াবহ হয়ে দাঁড়ায়। তাই তিনি সম্পূর্ণ নিজের উদ্যোগে দলীয় কার্যকর্তাদের সঙ্গে নিয়ে ওই রাস্তা মেরামত করলেন। তাঁর এই কাজে গ্রামের মানুষজনও সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে রাস্তা। এর ফলে ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হয় স্থানীয় থেকে বিস্তীর্ণ এলাকার বাসিন্দাদের। বারবার স্থানীয় পঞ্চায়েত এবং প্রশাসনকে বলেও কোন কাজের কাজ হয়নি বলেই অভিযোগ। এদিন বিধায়ক নিজের উদ্যোগে রাস্তা মেরামত করায় তাঁকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

অন্য দিকে পুরশুরার বিধায়ক বিমান ঘোষ জানান, ‘বছরের পর বছর বেহাল অবস্থায় রয়েছে রাস্তা আর তাতেই যে কোন সময় বিপদের সম্মুখীন হতে হয় সকলকে। এই রাস্তা স্থানীয় পঞ্চায়েত বা প্রশাসন মেরামত না করার কারণে সমস্যায় পড়তে হচ্ছে। দলীয় কার্যকর্তাদের নিজেদের উদ্যোগে খরচা করে মেরামতের উদ্যোগ নিয়েছি।’

আরও পড়ুন ::

Back to top button