বর্ধমান

ভুল রিপোর্ট ঘিরে ফের চাঞ্চল্য বর্ধমানের ডাক্তার পাড়া খোসবাগানের

ভুল রিপোর্ট ঘিরে ফের চাঞ্চল্য বর্ধমানের ডাক্তার পাড়া খোসবাগানের

বর্ধমান শহরের অন্যতম প্রাণকেন্দ্র হলো খোসবাগান। বহু মানুষ প্রতিদিন চিকিৎসা করতে আসেন এই খোসবাগানে।এই খোসবাগানকে তাই ডাক্তারদের আঁতুড় ঘর বলা হয়। কিছুদিন আগেই এই খোসবাগান থেকেই ধরা পড়েছিলেন ভুয়ো এক ডাক্তার।

কিন্তু এবার ঘটলো এক অন্য রকম ঘটনা। বর্ধমানের খোসবাগানে ল্যাব থেকে ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠল। জেলা প্রশাসন এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে ভুল রিপোর্টের অভিযোগ করে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন অনেকেই।

ভালো চিকিত্‍সার আশায় বর্ধমান জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ খোসবাগানে আসেন ডাক্তার দেখাতে। বর্ধমান ছাড়াও বীরভূম, হুগলী জেলা থেকেও প্রচুর মানুষ নিয়মিত চিকিত্‍সা করাতে আসেন। কিন্তু এলাকার বেশ কিছু ল্যাব উপযুক্ত পরিকাঠামো ছাড়াই ভুল রিপোর্ট দিচ্ছে বলে অভিযোগ।

এদের বিরুদ্ধে প্রশাসনও কড়া পদক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ। রোগীর আত্মীয়দের অভিযোগ, ভুল রিপোর্ট করে টাকা নিচ্ছে। শুধু তাই নয় সেই রিপোর্ট দেখেই ডাক্তাররা চিকিত্‍সা করছেন। ফলে ভুল চিকিত্‍সা হয়ে রোগীর প্রাণহানিরও আশঙ্কা থেকে যাচ্ছে।

অবিলম্বে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি জানাচ্ছেন তাঁরা। এ বিষয়ে পূর্ব বর্ধমানের অতিরিক্ত জেলা শাসক সুপ্রিয় অধিকারী বলেন, অভিযোগ হলে পদক্ষেপ নেওয়া হবে। স্বাস্থ্যদপ্তর সূত্রে আরও জানা গিয়েছে, নবাবহাট ও খোসবাগানের একাধিক ল্যাবের বিরুদ্ধে বহুবার ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠেছে।

কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই কড়া পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ। এছাড়া বেশকিছু নার্সিংহোমেও উপযুক্ত পরিকাঠামো নেই। তারপরেও তারা রোগী ভর্তি করে মোটা টাকার বিল করছে বলে অভিযোগ।

আরও পড়ুন ::

Back to top button