বর্ধমান

ভাতারে ইফতার পার্টিতে হাজির বিধায়ক, হিন্দু -মুসলিম উভয় সম্প্রদায়ের মেলবন্ধন

ভাতারে ইফতার পার্টিতে হাজির বিধায়ক, হিন্দু -মুসলিম উভয় সম্প্রদায়ের মেলবন্ধন

সম্প্রীতির আরেক নাম বাংলা। এই বাংলাতে আমরা দেখতে পাই একবৃন্তে দুইটি কুসুম হয়ে হিন্দু -মুসলিম সম্প্রদায়ের মানুষ একসাথে নিজেদের সুখ -দুঃখ সবকিছু ভাগাভাগি করে নেয়। এই বাংলাতে দেখা যায় বাঙালির দূর্গাপূজায় মুসলিম ভাইয়েরা হাতে হাত মিলিয়ে কাজ করে। ঠিক তেমনি ঈদের সময় হিন্দুরাও মুসলিম ভাইদের সাথে ঈদ পালন করে।

আজ বর্ধমান জেলার ভাতারে নিত্যানন্দপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শুক্রবার একটি ইফতার পার্টির আয়োজন করা হয়। ভাতারের পাটনা ও নিত্যানন্দপুর গ্রামের মাঝে বলগোনা গুসকরা সড়কপথের ধারে একটি স্কুলের মাঠে এই ইফতার পার্টির আয়োজন করা হয়েছিল।

তৃণমূল কংগ্রেসের আয়োজনে এই ইফতার পার্টিতে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী, ভাতার ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বাসুদেব যশ,সহ সভাপতি অশোক হাজরা যুব তৃণমূলের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শান্তনু কোঁয়ার, নিত্যানন্দপুর পঞ্চায়েতের উপপ্রধান জুলফিকার আলি, নিত্যানন্দপুর অঞ্চল তৃণমূল সভাপতি মুক্তারুল হক সহ স্থানীয় নেতৃত্ব। জুলফিকার আলি জানিয়েছেন ইফতার পার্টির পাশাপাশি কয়েকশো মানুষের হাতে আসন্ন ইদের উপহার হিসাবে নতুন বস্ত্র তুলে দেওয়া হয়।

এদিন পুরুষদের পাশাপাশি মহিলা রোজদারদের জন্যও পৃথক ইফতারের আয়োজন করা হয়েছিল। সব মিলে তিন শতাধিক ধর্মপ্রাণ মানুষ এই ইফতার মজলিসে অংশ নেন। জুলফিকার আলি বলেন,’আমাদের বিধায়ক প্রতিবছর দুর্গাপুজো ও ইদ উপলক্ষ্যে পৃথকভাবে বস্ত্রদানের আয়োজন করে থাকেন।

উৎসবের আগে সহ নাগরিকদের হাতে উপহার তুলে দেওয়ার তাৎপর্য হল উৎসবের আনন্দ সকলের মধ্যে সমানভাবে ভাগ করে নেওয়া। বিধায়কের কাছে প্রেরণা পেয়ে আমরা সেজন্য অঞ্চল স্তরে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছি ।’

আরও পড়ুন ::

Back to top button