বর্ধমান

পুলিশি সহযোগিতায় ফেরানো হল চুরি যাওয়া মোবাইল ফোন

পুলিশি সহযোগিতায় ফেরানো হল চুরি যাওয়া মোবাইল ফোন

অনেক সময় দেখা যায় বিভিন্ন জায়গায় মোবাইল চুরির ঘটনা। আগে একবার মোবাইল চুরি হয়ে গেলে ফিরে পাবার কোনো সম্ভাবনা থাকতো না।

কিন্তু বর্তমানে আমরা দেখতে পাই বহু চুরি যাওয়া মোবাইল গ্ৰাহকরা পুলিশি সহযোগিতায় ফিরে পাচ্ছে।

খোয়া যাওয়া ৫২ টি স্মার্টফোন উদ্ধার করে মালিকদের হাতে তুলে দিল পূর্ব বর্ধমান জেলার ভাতার থানার পুলিশ ৷ বিগত ৩ থেকে ৪ মাসে ওই মোবাইলগুলি খোয়া যায় । তার মধ্যে কোনো মোবাইল হয় ব্যবহারকারীদের অসতর্কতার কারনে পকেট থেকে পড়ে গিয়েছিল অথবা কোনোটি চুরি হয়ে গিয়েছিল। ফোন মালিকরা বিষয়টি ভাতার থানার পুলিশের নজরে আনলে শেষ পর্যন্ত ফোনগুলি উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। শুক্রবার ওই সমস্ত ফোনগুলি মালিকদের হাতে তুলে দেওয়া ।

পাশাপাশি এদিন সিসিটিভি ক্যামেরার কন্ট্রোল রুমের আনুষ্ঠানিক উদ্বোধন হল ভাতার থানায় । উদ্বোধন করলেন পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার কামনাশীষ সেন। পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী, ভাতারের বিডিও অরুনকুমার বিশ্বাস, জেলার ডিএসপি(ক্রাইম) শাশ্বতী শ্বেতা সামন্ত প্রমুখ। ভাতার থানার ওসি অরুনকুমার সোম জানান, ভাতার থানা এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কপথগুলিতে বর্তমানে ১৩০ টি সিসিটিভি ক্যামেরা চালু রয়েছে। আর তার কন্ট্রোলরুম করা হয়েছে ভাতার থানায় ।

পুলিশ সুপার আশা প্রকাশ করেছেন, এলাকায় সিসিটিভির নজরদারির কারনে অপরাধ প্রবনতা অনেকাংশে কমবে এবং অপরাধীদের দ্রুত চিহ্নিতকরণে সহায়ক হবে। অন্যদিকে এলাকার আরও সিসিটিভি ক্যামেরা লাগানোর উপর জোর দেওয়ার আহ্বান জানান ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী। এই বিষয়ে পুলিশের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি এলাকাবাসীর কাছে আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন ::

Back to top button