বর্ধমান

জিআরপির তরফ থেকে যাত্রীদের হাতে তুলে দেওয়া হলো ঠান্ডা পানীয়

জিআরপির তরফ থেকে যাত্রীদের হাতে তুলে দেওয়া হলো ঠান্ডা পানীয়

গ্রীষ্মের দাবদাহে ফুটছে গোটা রাজ্য। হাওয়া অফিসের সতর্ক বার্তা অনুযায়ী পর্যন্ত রাজ্যের একাধিক জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। আর অস্বাভাবিক এই গরমের কারণে স্বাভাবিক জনজীবন ব্যাহত হচ্ছে। ইতিমধ্যে রাজ্য সরকারের পক্ষ থেকে বিদ্যালয় গুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

গরমের হাত থেকে বাঁচতে রোদে না বের হওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। যদিও প্রয়োজনে মানুষকে রাস্তায় বের হতেই হচ্ছে। বিশেষ করে প্রতিদিন রোদের মধ্যে যে সমস্ত মানুষকে তাদের কাজ সামলাতে হয় তাদের ক্ষেত্রে সমস্যা চরমে উঠেছে।

বর্ধমান শহরেও তাপমাত্রা ৪৪ ডিগ্রি কাছাকাছি। তাই এই প্রখর তাপমাত্রায় এক মানবিক কর্মসূচি পালন করলো বর্ধমান জিআরপি থানা। বর্ধমান জিআরপি থানার উদ্যোগে বর্ধমান স্টেশনে আসা সমস্ত যাত্রীদের হাতে তুলে দেয়া হলো ঠান্ডা পানীয়।

এই ঠান্ডা পানীয় পেয়ে খুশি ট্রেন যাত্রীরা। তারা বর্ধমান জিআরপি থানার এই মানবিক উদ্যোগকে সাধুবাদ জানান। দিলীপ মন্ডল নামে এক ট্রেন যাত্রী বলেন, এই উদ্যোগকে সত্যিই সাধুবাদ জানাতে হয়। আগে হলে আরো ভালো লাগতো। কারণ যে হারে প্রতিনিয়ত তাপমাত্রা বেড়েই চলেছে। তাতে ট্রেন যাত্রীদের স্বস্তি দিতে এই ঠান্ডা পানীয় বিতরণ ভালো উদ্যোগ। আমরা চাইবো পরবর্তীকালেও যেন এই রকম কর্মসূচি করা হোক।

আরও পড়ুন ::

Back to top button